৪ মাঘ ১৪২৩, মঙ্গলবার ১৭ জানুয়ারি ২০১৭, ৪:৫৩ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo
Rifats Dental Implant Laser Cosmetic Care
Tamanna World Family Park

হেলমেট নিয়ে নতুন নিয়ম আইসিসির

হেলমেট নিয়ে নতুন নিয়ম আইসিসির

হেলসেট নিয়ে নতুন নিয়ম ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। মাঠে ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন অনেকদিন ধরে উঠছে।

অস্ট্রেলিয়ার গড়া রেকর্ড ভাঙলো বাংলাদেশ

ক্রিকেটে আসলে শেষ বলে কিছু নেই! ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিন শেষে তো নয়ই, চতুর্থ দিন শেষেও ভাবা কঠিন ছিল, এই ম্যাচ ফল দেখবে। চতুর্থ দিনের শেষ বিকেলে আগপর্যন্ত ম্যাচে এগিয়ে ছিল বাংলাদেশই।

তৃতীয় ওয়ানডেতে জিতেছে বাংলাদেশের মেয়েরো

প্রথম দুই ওয়ানডেতে হারলেও তৃতীয় ওয়ানডেতে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশের মেয়েরো। দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলকে ১০ রানে হারিয়েছে রুমানার দল।

বড় পরাজয়ে টাইগারদের স্বপ্নভঙ্গ

স্বপ্নের মতো প্রথম ইনিংস পার করে আবারও সেই পুরনো ভূত ভর করল বাংলাদেশ শিবিরে। ভূতের নাম ব্যাটিং বিপর্যয়। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং ব্যর্থতার মাশুল গুনতে হলো টাইগারদের।

হাসপাতাল থেকে ছাড়া পেলেন মুশফিক

হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। ওয়েলিংটন টেস্টের শেষ দিনে ব্যাট করতে নেমে সাউদির একটি বল তার হেলমেটে আঘাত করলে পড়ে যান মুশফিক। এরপর স্ট্রেচারে করে তাকে মাঠের বাইরে নেওয়া হয় সেখান থেকে অ্যাম্বুলেন্স করে সোজা হাসপাতালে।

ভারতে চার স্পিনার নিয়ে যাবে অস্ট্রেলিয়া

টেস্ট সিরিজ খেলতে আগামী ফেব্রুয়ারিতে ভারত সফরে যাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ৪ টেস্টের ওই সফরের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দলে চারজন স্পিনার রেখেছে তারা। নতুন মুখ লেগ-স্পিনার মিচেল সোয়েপসন। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৪ ম্যাচে ৪১ উইকেট শিকার করেছেন ২৩ বছর বয়সী সোয়েপসন।

পরাজয়ের দিকে এগুচ্ছে বাংলাদেশ

দ্বিতীয় ইনিংসে ব্যাটিং ব্যর্থতার মাশুল গুনতে হচ্ছে টাইগারদের। ইমরুল-মুশফিক ইনজুরি নিয়েও খেলতে নেমেছিলেন। মুশফিক আবারও আহত হয়ে মাঠ ছেড়েছেন। ইমরুল কায়েস ছিলেন অপরাজিত। সাব্বির হাফ সেঞ্চুরি করে দায় সেরেছেন। দায়িত্ব নিতে পারেননি। দায়িত্ব নিতে পারেননি আর কেউ। তাই এখন পরাজের দিকেই অগ্রসর হচ্ছে টাইগাররা।

মুশফিকের ইনজুরি গুরুতর নয়

চলতি সফরে এই নিয়ে তৃতীয়বারের মতো মাঠ ছাড়তে হলো বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমকে। আজও টিম সাউদির বাউন্সারে মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়লেন তিনি। মাঠ থেকে সোজা হাসপাতাল। কিন্তু হাসপাতাল থেকে সুখবরই এসেছে  মুশফিকের ইনজুরি গুরুতর কিছু নয়।

মেহেদী মিরাজের জোড়া আঘাত

খুব স্বল্প পুঁজি নিয়ে দুই সেশন লড়াই চালিয়ে যাওয়া আসলে টেস্ট ক্রিকেটে সম্ভব নয়। যদি সেটা অ্যাবরোড কন্ডিশন হয় তবে তো নয়ই। কিন্তু লড়াই করতে সমস্যা কী? পঞ্চম দিনে স্বাগতিক নিউজিল্যান্ডকে মাত্র ২১৭ রানের টার্গেট দিয়ে অলআউট হওয়া বাংলাদেশ এখন হার এড়াতে লড়ছে। যার শুরুটা ভালোভাবেই করে দিলেন তরুণ স্পিনার মেহেদী হাসান মিরাজ।

সম্পাদক : শওগাত হোসেন বাবলু
নির্বাহী সম্পাদক : আহমেদ রাজু
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
নতুন সময় ২০১৪-২০১৭
একটি স্বাধীন বাংলা মিডিয়া লিমিটেড প্রকাশনা
যোগাযোগ:
২৮/জে সেগুন বাগিচা
ঢাকা-১০০০
বার্তাকক্ষ
ফোন: +৮৮ ০২ ৯৫৮৫২০৭, +৮৮ ০১৯৬৪৯৯০৯৯০
ফ্যাক্স: +৮৮ ০২ ৯৫৮৫২০৮
ইমেইল: natunsomoynews@gmail.com

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি