১ শ্রাবণ ১৪২৫, সোমবার ১৬ জুলাই ২০১৮, ৪:৩৮ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

পয়েন্ট টেবিলের শীর্ষে চেন্নাই


২১ এপ্রিল ২০১৮ শনিবার, ০১:০৩  এএম

নতুনসময়.কম


পয়েন্ট টেবিলের শীর্ষে চেন্নাই

আইপিএলে এবারের আসরের সতেরোতম ম্যাচে বুড়োদের দল চেন্নাই সুপার কিংস শেন ওয়াটসনের দুর্দান্ত এক শতকে ৬৪ রানের বড় ব্যাবধানে হারালো রাজস্থান রয়েলসকে। আর এই জয়ের সাথে কলকাতাকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এল তারা।

আগের দিন ব্যাটে ঝড় তুলে এবারের আইপিএলের প্রথম সেঞ্চুরি করেছেন ক্রিস গেইল। আজ এই মৌসুমের দ্বিতীয় সেঞ্চুরিটাও পেয়ে যায় আইপিএল। চেন্নাই সুপার কিংসের অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান শেন ওয়াটসন রাজস্থান রয়্যালসের বিপক্ষে করেছেন এই সেঞ্চুরি। তার ৫৭ বলে ১০৬ রানের বিধ্বংসী ইনিংসে ভর করেই ৫ উইকেটে ২০৪ রানের বড় পুঁজি পায় মহেন্দ্র সিং ধোনির দল। ফলে রাজস্থানকে জিততে হলে করতে হতো ২০৫ রান।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ছিল চেন্নাই সুপার কিংস। ১২ রান করে আম্বাতি রাইডু যখন আউট হন ৪.৩ ওভারেই তখন পঞ্চাশ রান হয়ে গেছে দলের। এরপর ওয়াটসনকে নিয়ে তাণ্ডব চালিয়েছেন সুরেশ রায়না। দ্বিতীয় উইকেটে তারা গড়েন ৮১ রানের বড় জুটি।

২৯ বলে ৯ বাউন্ডারিতে ৪৬ রান করে শ্রেয়াস গোপালের লেগস্পিনে আউট হয়েছেন রায়না। তার শিকার হয়ে ধোনিও ফিরে যান মাত্র ৫ রানে। এরপর ৩ রান করে স্যাম বিলিংস গোপালের তৃতীয় শিকার হলেও অবশ্য রান আটকে থাকেনি চেন্নাইয়ের। ওয়াটসন যে তাণ্ডব চালিয়েই গেছেন।

শেষ পর্যন্ত ইনিংসের এক বল বাকি থাকতে ওয়াটসন আউট হয়েছেন ১০৬ রান করে। ৫৭ বলের দানবীয় ইনিংসে ৯টি চার আর ৬টি ছক্কা হাঁকিয়েছেন অসি এই ব্যাটসম্যান। ১৬ বলে ৪ বাউন্ডারিতে ২৪ রানে অপরাজিত থাকেন ডোয়াইন ব্রাভো।

রাজস্থান রয়্যালসের পক্ষে ৪ ওভারে ২০ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন শ্রেয়াস গোপাল।

২০৫ রানের বড় টার্গেটে খেলতে নেমে কখনই রানরেটের সাথে তালমিলিয়ে খেলতে পারেনি রাজস্থান। তার সাথে নিয়মিত বিরতিতে হারিয়েছে উইকেট। দলীয় মাত্র ৩২ রানেই ক্লাসেন, স্যামসন ও আজিঙ্কে রাহানের বড় তিন উইকেট হারিয়ে চাপে পড়ে রাজস্থান। এরপর রাজস্থানের দুই ইংলিশ তারকা বেন স্টোকস ও জস বাটলার দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও রা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ১৭ বলে ২২ রান করে বাটলার ফিরে গেলে রাজস্থানের শেষ ভরসা হয়ে ছিলেন বেন স্টোকস। কিন্তু সেই স্টোকস ৩৭ বলে ৪৫ রান করে ফিরে গেলে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে যায় রাজস্থান। শেষদিকের ব্যাটসম্যানরা কেউ আর দাঁড়াতে না পারলে ১৮.৩ ওভারে মাত্র ১৪০ রানে অলআউট হয় রাজস্থান রয়েলস। ফলে ৬৪ রানের বড় পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

চেন্নাইয়ের চাহার, শার্দুল ঠাকুর, ডোয়াইন ব্রাভো ও করন শর্মা প্রত্যেকেই দুটি করে উইকেট নেন।

আরআর

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: