১ ভাদ্র ১৪২৫, বৃহস্পতিবার ১৬ আগস্ট ২০১৮, ৮:০৮ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

নিষেধাজ্ঞায় মোস্তাফিজ!


২১ জুলাই ২০১৮ শনিবার, ০৯:৪৫  এএম

নতুনসময়.কম


নিষেধাজ্ঞায় মোস্তাফিজ!

আগেও একবার ব্যাথা পেয়ে দেশে ফিরে এসেছিলেন। এবারও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলতে গিয়ে ভারতের আইপিএলে শেষ ম্যাচে ব্যাথা পেয়ে দেশে ফিরে এসেছেন মোস্তাফিজুর রহমান। ঐ ইনজুরি তাকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দুরে ঠেলে দিয়েছে। তারপর এখনো জাতীয় দলকে সার্ভিস দিতে পারেননি কাটার মাষ্টার।

সেই ইনজুরি নিয়ে দেশে ফিরে ভারতের দেরাদুনে আফগানিস্তানের সাথে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ মিস করার পর পরই মোস্তাফিজকে নিয়ে অনেক কথা হয়েছে বোর্ডে। বোর্ড পরিচালকদের অনেকেই মোস্তাফিজুর রহমানের আইপিএল খেলতে যাওয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তাদের কথা, মোস্তাফিজ আমাদের দেশের সম্পদ। জাতীয় দলের অন্যতম প্রধান বোলিং হাতিয়ার।

কিন্তু প্রতিবার সে আইপিএল খেলতে যাবে আর আহত হয়ে ফিরে জাতীয় দলকে সার্ভিস দিতে পারবেনা- তা কি হয়? এর একটা বিহিত করতে হবে। আগামীতে মোস্তাফিজকে আইপিএল খেলার অনুমতি দেয়ার আগে ভাবতে হবে।

বোর্ড পরিচালকদের সেই কথা এতদিনে প্রতিধ্বনিত হলো বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের মুখে। বিসিবি বিগ বস জানিয়ে দিলেন, আগামী দুই বছর আইপিএল খেলা বন্ধ মোস্তাফিজের।

উল্লেখ্য, আইপিএল আসরে এবারেরটা দিয়ে মোট চারবার ইনজুরিকে আলিঙ্গন করলেন মোস্তাফিজ। প্রথমটি ছিল ২০১৬ সালে। প্রথমবারের মতো আইপিএল খেলে মাস খানেক বাদে ইংল্যান্ডে কাউন্টি খেলতে গিয়ে কাঁধে ব্যথা পান ফিজ।

ওই প্রথম তার শরীরে ইনজুরি হানা দেয়। দ্বিতীয় দফায় তাকে ইনজুরি আলিঙ্গন করে ওই বছরের শেষে নিউজিল্যান্ড সফরে। কোমরে চোট পেয়ে ছিটকে পড়েন সিরিজ থেকে। এরপর তৃতীয় দফায় ইনজুরিতে পড়েন, গেল বছরের অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে।

স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে ১৪ অক্টোবর অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে বাঁ পায়ের গোড়ালি মচকে যাওয়ায় দেশে ফিরতে হয় মোস্তাফিজকে। সেই চোট কাটিয়ে উঠতে না উঠতেই আইপিএলে আবারো ইনজুরিতে পড়েন এই বাঁহাতি পেস ওয়ান্ডার।

কেআই

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: