৭ আষাঢ় ১৪২৫, শুক্রবার ২২ জুন ২০১৮, ৫:৪৪ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

৮ বছর পর স্যাটেলাইট থেকে লাভ আসবে: তথ্য প্রতিমন্ত্রী


২৬ মে ২০১৮ শনিবার, ০৫:৫২  পিএম

নতুনসময়.কম


৮ বছর পর স্যাটেলাইট থেকে লাভ আসবে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, ৭ থেকে ৮ বছরের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইটের নির্মাণ খরচ উঠে আসবে। এর পর থেকে যা হবে তা লাভ।

টাঙ্গাইল সার্কিট হাউজে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে শনিবার সকালে তথ্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তারানা হালিম বলেন, যে সকল দেশে ফুট প্রিন্টিং আছে সে সকল দেশের সাথে ইতোমধ্যেই ব্যবসায়িক আলাপ চলছে। এটাতো দৃশ্যমান লাভ। আরেকটি লাভ হলো আমরা বিশ্বে স্যাটেলাইটের জন্য ৫৭তম দেশ হয়েছি। এটি একটি জাতীয় গৌরবের বিষয়। তাছাড়া বাংলাদেশি চ্যানেলগুলো প্রতিবছর ১৪০ মিলিয়ন খরচ করে। নিজস্ব স্যাটেলাইট হওয়ার কারণে এটি এখন থেকে সাশ্রয় হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, তথ্য মন্ত্রণালয় সব সময় সাংবাদিকদের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে সাংবাদিকদের জীবনযাত্রার মান উন্নয়নে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ করা হয়েছে। নবম ওয়েজবোর্ডের মধ্যে ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অন্তর্ভূক্ত করার কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। আগামী দুই তিন মাসের মধ্যে অনলাইন পত্রিকার রেজিস্ট্রেশন কাজ সম্পন্ন হবে।

প্রতিমন্ত্রী বলেন, বিটিভির মান উন্নয়নের জন্য তথ্য মন্ত্রণালয় বিশেষ একটি পরিকল্পনা গ্রহণ করেছে। বিটিভির মান উন্নয়ন কমিটি করা হয়েছে। আগামী এক মাসের মধ্যে বিটিভির সংবাদসহ সকল আনুষ্ঠানের মান আগের চেয়ে অনেক ভালো হবে। বিটিভিতে আর কোনো সুপারিশের আনুষ্ঠান প্রচার হবে না।

সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়ে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে সংবাদপ্রত্র ও টিভিতে বেশি বেশি প্রতিবেদন প্রচার করুন।

মতবিনিময়কালে সাংবাদিকরা তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরলে তথ্য প্রতিমন্ত্রী সে সব সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দেন।

টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে মতবিনিময়সভায় জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: