৭ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ১০:২৯ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

৩৩৩ ফোন করে মিলবে ‘তথ্যসেবা’


১২ এপ্রিল ২০১৮ বৃহস্পতিবার, ০৬:৫৭  পিএম

নতুনসময়.কম


৩৩৩ ফোন করে মিলবে ‘তথ্যসেবা’

দেশে সরকারি তথ্যসেবা পেতে যোগ হলো আরও একটি হটলাইন ৩৩৩ (ট্রিপল ত্রি)। ৯৯৯-এর পর এবার ‘তথ্য ও সেবা সবসময়’ জনগণের দ্বারগোড়ায় পৌঁছানোর লক্ষ্যে চালু হলো ৩৩৩ সেবা।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে এই সেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নজিবুর রহমানের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ।

সজীব ওয়াজেদ জয় বলেন, ‘সরকারের অনেক পরিকল্পনা আছে। দেশের সরকারি যত সেবা আছে, সব সেবাই মানুষের হাতের কাছে পৌঁছে দেব আওয়ামী লীগ সরকার।’

সরকারি দপ্তরের সেবা পাওয়ার জন্য এখন আর কাউকে সরকারি দপ্তরে আসতে হবে না উরেল্লখ করে নবলেন ‘এটি হচ্ছে আমাদের স্বপ্ন, ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন।’

জানা গেছে, চালু হওয়া ট্রিপল থ্রিতে (৩৩৩) ফোন করে সরকারি সেবা পাওয়ার পদ্ধতির তথ্য, কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের তথ্য, বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার এবং পর্যটন ও জেলা সম্পর্কিত তথ্য জানা যাবে।

এছাড়াও ভোক্তা অধিকার, দুর্যোগ, নাগরিক সেবার পদ্ধতি, ভেজাল দ্রব্য, পরিবেশ দূষণ, বাল্য বিবাহ সংক্রান্ত তথ্যও মিলবে এ হটলাইনে।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের ১২ ডিসেম্বর রাজধানীর আব্দুল গণি রোডে পুলিশ কন্ট্রোল রুমে জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ নম্বরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জয়। চার মাসের মাথায় এবার উদ্বোধন করা হলো ৩৩৩ সেবার।

এসএ

 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: