৬ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ১:৩৩ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

হ্যাটট্রিক জয়ে সেমিতে বাঘিনীরা


১০ জুলাই ২০১৮ মঙ্গলবার, ১০:৫৪  পিএম

নতুনসময়.কম


হ্যাটট্রিক জয়ে সেমিতে বাঘিনীরা

মেয়েদের টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের হয়ে প্রথম হ্যাটট্রিক করেছেন লেগ স্পিনার ফাহিমা খাতুন। তার হ্যাটট্রিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে সংযুক্ত আরব আমিরাতকে ৩৯ রানে গুটিয়ে দিয়ে ৮ উইকেটে ম্যাচ জিতেছে বাংলাদেশ।

তিন ম্যাচে তিন জয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে ‘বি’ গ্রুপের রানার্সআপ স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশের মেয়েরা। আট দলের বাছাইপর্বের দুই ফাইনালিস্ট আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় মূল প্রতিযোগিতায় খেলবে।

গ্রুপপর্বে তিন ম্যাচের তিনটিতেই জিতে সেমিফাইনালে উঠেছে সালমা খাতুনের দল। আগামী নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিশ্চিত করা থেকে আর এক জয় দূরে ফাহিমা, রুমানারা।

উট্রেক্টে আজ টস জিতে আরব আমিরাতকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল বাংলাদেশ। সপ্তম ওভারে চ্যামানি সেনেভিরত্নাকে সরাসরি থ্রোয়ে রান আউট করে ১৬ উদ্বোধনী জুটি ভাঙেন রুমানা। ২৮ রানে নিশা আলীকে নিগার সুলতানার ক্যাচ বানান ফাহিমা।

তখনো কে জানত, নিজের পরের ওভারে কী ম্যাজিকটাই না জমিয়ে রেখেছেন ফাহিমা! ১৩তম ওভারের শেষ তিন বলে তিনি ফিরিয়ে দেন উদেনা ডোনা, এশা রোহিত ও কাভিশা এগোডাগকে। প্রথম দুটি ক্যাচ, শেষটি এলবিডব্লিউ; ব্যাস হ্যাটট্রিক!

রুমানার করা পরের ওভারে চার বলের মধ্যে আরো ৩ উইকেট হারায় আরব আমিরাত। এর মধ্যে একটি অবশ্য রান আউট, পরপর দুই বলে রুমানা নিয়েছেন ২ উইকেট।

আর ১৭তম ওভারের প্রথম দুই বলে শেষ ২ উইকেট তুলে নিয়ে আরব আমিরাতের ইনিংস গুটিয়ে দেন নাহিদা। ১০ রানেই আরব আমিরাত হারায় শেষ ৯ উইকেট! ইনিংসে দুই অঙ্ক ছুঁয়েছেন মাত্র একজন, ওপেনার এশা (১৮)।

৪ ওভারে ৮ রানে ৪ উইকেট নিয়েছেন ফাহিমা। ২টি করে উইকেট নিয়েছেন রুমানা আহমেদ ও নাহিদা আকতার।

নিগার সুলতানার ২২ বলে ২১* ও সানজিদা ইসলামের ৯ বলে ১৫ রানের সুবাদে বাংলাদেশ ম্যাচ জিতেছে ৬.৫ ওভারেই।

এমএ

 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: