৪ কার্তিক ১৪২৪, শুক্রবার ২০ অক্টোবর ২০১৭, ৩:৪২ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

হরতালে প্রভাব নেই বেনাপোল বন্দরে


১২ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার, ১২:০৬  পিএম

নতুনসময়.কম


হরতালে প্রভাব নেই বেনাপোল বন্দরে

দে‌শের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোলে জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের কোনো প্রভাব প‌ড়ে‌নি।

বৃহস্পতিবার সকাল থেকে আমদানি-রফতানি বাণিজ্যসহ বন্দর থেকে পণ্য খালাসের কার্যক্রম র‌য়ে‌ছে স্বাভাবিক।

সচল র‌য়ে‌ছে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্ট যাত্রীর যাতায়াত। বেনাপোল বন্দর থেকে ছে‌ড়ে যা‌চ্ছে দূর-দুরান্তের যাত্রীবাহী পরিবহনসহ লোকাল বাস ও ট্রেন। হরতালকারীদের কোনো বাধা না থাকলেও নাশকতারোধে গুরুত্বপূর্ণ সরকারি প্রতিষ্ঠানগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার দেখা গেছে।

বেনাপোল স্থলবন্দর এলাকার ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, বন্দর এলাকায় হরতাল সমর্থনকারীদের কোনো বাধা না থাকায় অন্যান্য দিনের মতো সকাল থেকে কাস্টমস ও বন্দরে আমদানি পণ্য খালাসের কার্যক্রম চলছে।

এছাড়া বন্দর গুদাম হতে তারা আমদানি পণ্য খালাসও নিচ্ছেন। তবে বেনাপোলের বাইরে সড়কে নাশকতার আশঙ্কায় শিল্পকারখানায় ব্যবহৃত কাঁচামাল সরবরাহ কিছুটা কম হতে দেখা যায়।

বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম জানান, ‌`আমদানি-রফতানি বাণিজ্যে কোনো বিরুপ প্রতিক্রিয়া এখানে নেই। তবে নিরাপত্তা কর্মীদের সতর্ক রাখা হয়েছে।`

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান জানান, এ নাশকতামূলক কর্মকাণ্ডের প্রতিরোধে পুলিশ সতর্ক রয়েছে।

এর আগে জামায়াতের আমির মকবুল আহমাদসহ কেন্দ্রীয় নেতাকর্মীদের গ্রেপ্তার ও রিমান্ডে নেওয়ার প্রতিবাদে দলটি দেশজুড়ে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: