৫ কার্তিক ১৪২৪, শুক্রবার ২০ অক্টোবর ২০১৭, ১১:৩৭ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

হতাশায় ম্যাজিস্ট্রেটের আত্মহত্যা


১১ আগস্ট ২০১৭ শুক্রবার, ১১:২৫  এএম

নতুনসময়.কম


হতাশায় ম্যাজিস্ট্রেটের আত্মহত্যা

মানুষের প্রতি অবিশ্বাস আর নিজের হতাশার কারণে আত্মহত্যা করলেন এক ম্যাজিস্ট্রেট। আত্মহত্যার আগে আত্মঘাতি নোটে এমনটি জানিয়েছেন তিনি। ওই জেলা ম্যাজিস্ট্রেটের নাম মুখেশ পাণ্ডে। তিনি ২০১২ সালে ভারতের সিভিল এসোসিয়েশনে অফিসার পদে যোগদান করেন।

ঘটনাটি ঘটেছে ভারতের ঘাজিয়াবাদে।

বৃহস্পতিবার রাতে ঘাজিয়াবাদ রেলওয়ে স্টেশনের কাছ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এসময় একটি সুইসাইড নোটও উদ্ধার করা হয়।

পুুলিশ জানিয়েছে, স্টেশন এলাকা থেকে প্রায় ১ কিলোমিটার দুরে তার লাশ পাওয়া যায়। সে সময় তার লেখা একটি আত্মঘাতি নোটও উদ্ধার করা হয়।

ওই আত্মঘাতি নোটে মুখেশ জানান, তিনি ২০১২ সালে ভারতের সিভিল এসোসিয়েশনে অফিসার পদে যোগদান করেন। কিন্তু যোগদানের পর থেকে তিনি জীবন নিয়ে হতাশায় ছিলেন এবং মানুষের প্রতি তার বিশ্বাস হারিয়েছিলেন।

পাণ্ডে তার আত্মঘাতি নোটে লিখেছেন, ‘পশ্চিম দিল্লির জেলার জানাকপুরির কেন্দ্রীয় এলাকায় আত্মঘাতির জন্য প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি। এজন্য একটি ১০ তলা ভবন থেকে লাফিয়ে পড়ারও পরিকল্পনা রয়েছে। আমার জীবন নিয়ে হতাশ আছি এবং মানুষের উপর থেকে  বিশ্বাস হারিয়ে গেছে। আমার এই আত্মঘাতি নোটটি ফাইভ স্টার হোটেলের ৭৪২ নম্বর কক্ষের একটি ব্যাগে রাখা হয়েছে। আমি দুঃখিত। আমি তোমাদের অনেক ভালবাসি! তোমরা আমাকে ক্ষমা করে দিও।’

এদিকে ওই হোটেলের সিটি টিভির ফুটেজ জব্দ করা হয়েছে। সিটি টিভির ফুটেজে দেখা যাচ্ছে, পাণ্ডে হোটেলের মল ত্যাগ করছেন এবং মেট্টো স্টেশনের দিকে যাচ্ছেন। তবে সেই ফুটেজে তার আত্মহত্যার কোন চিহৃ মেলেনি।  

পুলিশের সিনিয়র অফিসার এইচ এন সিং বলেন, ‘তিনি আত্মহত্যার জন্য কিভাবে প্রলুদ্ধ হলেন বা কখন এই আত্মহত্যাটি ঘটিয়েছেন তা এই মুহুর্তে বলা যাচ্ছে না। শুক্রবার তার তার মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন করা হবে।’

আত্মহত্যার ব্যাপারটি নিশ্চিত হওয়ার জন্য পুলিশ তার বন্ধুদের কাছ থেকে তথ্য সংগ্রহ করছেন। তারা জানিয়েছিলেন, পাণ্ডে নিজেই প্রলুদ্ধ হয়ে আত্মহত্যার জন্য পশ্চিম দিল্লির মলে গিয়েছিলেন। এমন খবরে পুলিশ দ্রুত সেই মলে গেলেও তাকে উদ্ধার করতে পারেনি।

 

 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: