৬ মাঘ ১৪২৪, শুক্রবার ১৯ জানুয়ারি ২০১৮, ১১:২৯ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

সড়ক দুর্ঘটনা নিয়ে মানুষের ভুল ধারণা ভেঙে দিতে চাই


০৯ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার, ১০:২৬  পিএম

নতুনসময়.কম


সড়ক দুর্ঘটনা নিয়ে মানুষের ভুল ধারণা ভেঙে দিতে চাই

সড়ক দুর্ঘটনায় নিয়ে দেশের মানুষের মনে যে ভুল ধারণা তা ভেঙে দিয়ে কিভাবে দুর্ঘটনা রোধ করা যায় তার জন্যই আমাদের আন্দোলন বলে মন্তব্য করলেন নিরাপদ সড়ক চাই‘র (নিসচা) চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সড়ক দুর্ঘটনায় আহতদের কৃত্রিম পা প্রদানের অনুষ্ঠান আয়োজন করে নিসচা।

ইলিয়াস কাঞ্চন বলেন, আমরা স্ত্রী জাহানারা কাঞ্চন ১৯৯৩ সালে ২২ অক্টোবর সড়ক দুর্ঘটনায় নিহত হবার পর, তার মৃত্যুর শোককে শক্তিতে পরিণত করা জন্য ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলন শুরু করি। ২৪ বছর ধরে আমি সড়ক দুর্ঘটনা রোধ করার জন্য কার্যক্রম চালিয়ে যাচ্ছি, সড়ক দুর্ঘটনায় সম্পর্কে মানুষের যে ভুল ধারণা তা ভেঙে দেওয়া জন্য।

তিনি আরো বলেন, এই আন্দোলন আমাদের কারো জন্য বা কোনো দলের জন্য নয়। গত পাঁচ দিন আগে একজন মুক্তিযোদ্ধা মারা যান সড়ক দুর্ঘটনায় তা কোনো ভাবে মেনে নেওয়া যায় না কারণ তারা দেশের সম্পদ।

চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, আমরা শুধু নিরাপদ সড়ক এর জন্য কাজ করছি তা না, যারা সড়ক দুর্ঘটনায় পা হারিয়েছেন তাদের সি.আর.পি. পক্ষ থেকে কৃত্রিম পা উপহার দিচ্ছ। আমাদের এই আন্দোলন চালক মালিকের এবং কারো বিরুদ্ধে না। নিরাপদ সড়ক করার জন্যেই আমাদের এই আন্দোলন।

তিনি আরো বলেন, বাংলাদেশ একটি মাত্র সংগঠন যার থেকে কর্মীরা কিছু নেয় না। অথচ তারা প্রতিমাসে ৩০টাকা করে চাঁদা দেয়। সে টাকা দিয়েই আমি আমাদের সংগঠন পরিচালনা করা হচ্ছে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নিসচার ভাইস চেয়ারম্যান রোটারিয়ান সৈয়দ এহসান উল হক কামাল। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সি.আর.পি.ভেলোরী প্রতিষ্ঠাতা ও সমন্বয়করী টেইলর।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: