৬ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ১:২০ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

সোনা নিয়ে ‘অস্বীকার’ নাজিবের স্ত্রীর!


১১ জুলাই ২০১৮ বুধবার, ০৬:৩১  পিএম

নতুনসময়.কম


সোনা নিয়ে ‘অস্বীকার’ নাজিবের স্ত্রীর!

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের স্ত্রী রোসমাহ মানসুরের বিরুদ্ধে মামলা করেছে লেবাননের একটি জুয়েলারি প্রতিষ্ঠান। মামলার অভিযোগে বলা হয়েছে, ১ কোটি ৪৮ লাখ ডলার সমমূল্যের গয়নার দাম পরিশোধ করেননি তিনি। নাজিবের স্ত্রী তার আইনজীবীর মাধ্যমে বাকিতে গয়না ক্রয়ের অভিযোগ অস্বীকার করেছেন।

নাজিব রাজাক ক্ষমতায় থাকা অবস্থাতেই তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে। রাষ্ট্রীয় মালিকানাধীন বিনিয়োগ তহবিল ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বেরহাদের (ওয়ানএমডিবি) অর্থ আত্মসাৎ করে নাজিব নিজ ব্যাংক হিসাবে জমা করেছিলেন বলেও অভিযোগ উঠেছিল। তবে নাজিব এসব অভিযোগ অস্বীকার করেছেন। সম্প্রতি তার বাড়ি থেকে ৩০০ মিলিয়ন ডলারেরও বেশি মূল্যের সম্পদ জব্দ করা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ দুই হাজার ৫৩৫ কোটি ৫৯ লাখ ৮৫ হাজার টাকারও বেশি।

জব্দকৃত সম্পদের মধ্যে রয়েছে ১২ হাজার পিস গয়না, বিভিন্ন ব্যাগে প্রায় তিন কোটি ডলারের সমমূল্যের ২৬টি দেশের মুদ্রা, ৪২৩টি ঘড়ি এবং ২৩৪ জোড়া সানগ্লাস। রয়েছে খ্যাতনামা নকশাকারদের তৈরি নানা মূল্যবান ও সৌখিন সামগ্রী। সম্পদ জব্দের অল্প কিছুদিনের মধ্যে নাজিবের স্ত্রীর বিরুদ্ধে গয়নার দাম পরিশোধ না করার অভিযোগে মামলা হলো। মামলার অভিযোগে বলা হয়েছে, ২২ মে গ্লোবাল রয়্যালটি ট্রেডিং স্যালের একটি টায়ারা ও হীরের নেকলেসসহ ৪৪ পিস গয়নার চালান গ্রহণ করেছেন তিনি। প্রতিষ্ঠানটি মামলায় দাবি করেছে, হয় গয়নাগুলো ফেরত দিতে হবে, নয়তো এর মূল্য হিসেবে ১ কোটি ৪০ লাখ ডলার অর্থ পরিশোধ করতে হবে।

২৬ জুন মেসার্স ডেভিড গুরুপাথাম এন্ড কোয়াভের মাধ্যমে রোজমাহর বিরুদ্ধে এই মামলা করা হয়। তবে সংবাদমাধ্যমে এটি প্রকাশ হয় ১০ জুলাই। রোজমার আইনজীবীরা অভিযোগ অস্বীকার করে বলেছেন, গ্লোবাল রয়্যালটির দাবিটি মিথ্যা। তবে প্রতিষ্ঠানটির দাবি, পুরনো ক্রেতা হিসেবে রোজমাহকে আগেও তারা বাকীতে এমন চালান পাঠিয়েছেন।

এসএ

 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: