৩ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৭ নভেম্বর ২০১৭, ১১:৩৫ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

সেপ্টেম্বরেই স্মার্টকার্ড বিতরণ


২৩ আগস্ট ২০১৬ মঙ্গলবার, ০৯:৩৬  পিএম

নতুনসময়.কম


সেপ্টেম্বরেই স্মার্টকার্ড বিতরণ

উন্নতমানের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা স্মার্টকার্ড সেপ্টেম্বরের শুরুতেই বিতরণ করবে নির্বাচন কমিশন (ইসি)। এজন্য রাজধানীর থানা নির্বাচন অফিসগুলোতে স্মার্টকার্ড পাঠানো হচ্ছে।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা থেকে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, প্রথমে রাজধানীবাসীদের মধ্যে স্মার্টকার্ড বিতরণ করা হবে। পর্যায়ক্রমে দেশের অন্যান্য স্থানেও তা বিতরণ করা হবে।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা থেকে জানা যায়, কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধনের জন্য ইতোমধ্যে প্রধানমন্ত্রীর কাছে সময় চাওয়া হয়েছে। প্রধানমন্ত্রী সময় দিলেই বিতরণ শুরু হবে। ঢাকার দুই সিটির ৯৩টি ওয়ার্ডে মোট ভোটার প্রায় ৫০ লাখ। তারাই প্রথম উন্নত মানের এ কার্ড পাবেন। ওয়ার্ডে ওয়ার্ডে ক্যাম্প করে কার্ড বিতরণ করা হবে। বর্তমান লেমিনেটিং করা কার্ডটি জমা দিয়ে ১০ আঙ্গুলের ছাপ ও চোখের আইরিশের প্রতিচ্ছবি দিলেই ভোটাররা নতুন কার্ড পাবেন।

সংস্থাটির উপ-সচিব পর্যায়ের কর্মকর্তারা জানান, রাজধানীর ১০টি থানা নির্বাচন অফিসে বিতরণের জন্য স্মার্টকার্ড পৌঁছানো হয়েছে। তবে কয়েকটি কার্যালয়ে এখনও সব কার্ড পৌঁছানো শেষ হয়নি।

এ বিষয়ে ইসির এনআইডি অণুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সুলতানুজ্জামান মো. সালেহ উদ্দিন বলেন, ঢাকায় থানা নির্বাচন অফিসগুলোতে স্মার্টকার্ড পাঠানো হচ্ছে। কোথাও কোথাও সব কার্ড পৌঁছানো যায়নি। সেপ্টেম্বরের শুরুতেই এগুলো বিতরণের সিদ্ধান্ত রয়েছে।

দেশে বর্তমানে ভোটার প্রায় ১০ কোটি। এদের মধ্যে প্রায় ৯ কোটি ভোটারের লেমিনেটিং করা এনআইডি রয়েছে।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: