৭ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ১০:২৯ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

‘সিরিয়ায় ফের হামলা হলে দেখে নেব’


১৬ এপ্রিল ২০১৮ সোমবার, ০৩:১০  পিএম

নতুনসময়.কম


‘সিরিয়ায় ফের হামলা হলে দেখে নেব’

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সতর্ক করে দিয়ে বলেছেন, সিরিয়ার ওপর পশ্চিমা দেশগুলো যদি ফের হামলা করে তাহলে আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে বিশৃঙ্খলা সৃষ্টি হবে। রোববার ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে ফোনালাপে তিনি এ কথা বলেন।

ফোনালাপে দুই নেতা একমত হন যে, মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমা অবৈধ হামলা সিরিয়া সংকটের রাজনৈতিক সমাধান মারাত্মকভাবে ব্যাহত করেছে। এসময় তারা হামলা-পরবর্তী সিরিয়ার পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

প্রেসিডেন্ট পুতিন বলেন, যদি জাতিসংঘ সনদ লঙ্ঘন করে এ ধরনের হামলা অব্যাহত থাকে তাহলে আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে গোলযোগ সৃষ্টি অনিবার্য হয়ে উঠবে।

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, ভিত্তিহীন অভিযোগ তুলে সিরিয়ার ওপর মার্কিন ও তার মিত্রদের আগ্রাসনের মাধ্যমে পরিষ্কারভাবে প্রমাণিত হয়েছে, উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোর সঙ্গে আমেরিকার সরাসরি সম্পর্ক রয়েছে। যখন সিরিয়ার পূর্ব ঘৌটার মতো গুরুত্বপূর্ণ এলাকায় সন্ত্রাসী গোষ্ঠীগুলোর পরাজয় নিশ্চিত হয়ে উঠেছে তখন আমেরিকা এই হামলা করেছে।

প্রেসিডেন্ট রুহানি জোর দিয়ে বলেন, যদি এ ধরনের আগ্রাসন ও আন্তর্জাতিক নিয়মনীতির লঙ্ঘন অব্যাহত থাকে তাহলে আমরা এ অঞ্চলে নতুন অস্থিতিশীলতা দেখব। খবর বিবিসির।

মুসা

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: