৮ অগ্রাহায়ণ ১৪২৪, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ৪:১৭ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

সাহিত্যের গভীরতা ও জনপ্রিয়তা দুটোই ছিল হুমায়ূন আহমেদের


১২ নভেম্বর ২০১৭ রবিবার, ০৮:৪৯  পিএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


সাহিত্যের গভীরতা ও জনপ্রিয়তা দুটোই ছিল হুমায়ূন আহমেদের

ভিন্নধর্মী লেখনীর কারণে হুমায়ূন আহমেদ পাঠকদের মাঝে চিরকাল বেঁচে থাকবেন বলে মন্তব্য করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি বলেন, জনপ্রিয়তা ও সাহিত্যের গভীরতা নাকি একইসাথে আসে না, কিন্তু হুমায়ূন আহমেদর ক্ষেত্রে ব্যতিক্রম। তার সাহিত্যের গভীরতা যেমন রয়েছে, তেমনি পাঠক সমাজেও তিনি সমান জনপ্রিয়। তার যে ভিন্নধর্মী লেখা, সে কারণে পাঠকদের মাঝে চিরকাল বেঁচে থাকবেন তিনি।

রোববার বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে ‘এক্সিম ব্যাংক-অন্যদিন হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার ২০১৭ প্রদান’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, হুমায়ূন আহমেদ ছিলেন আমার বন্ধু ও ছোট ভাইয়ের মত। তার সাথে অনেক আবেগঘন ও অন্তরঙ্গ সময় অতিবাহিত করেছি। হুমায়ূন আহমেদ যদি না থাকতেন, তবে হয়ত আমি আজকের আসাদুজ্জামান নূর হতে পারতাম না। তার লেখনী তরুণ সমাজকে অত্যন্ত আকৃষ্ট করেছে।

পুরস্কারের জন্য গঠিত বিচারকম-লীর সভাপতি ও ইমিরেটাস অধ্যাপক আনিসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদিনের সম্পাদক মাজহারুল ইসলাম, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া এবং প্রয়াত হুমায়ূন আহমেদ এর স্ত্রী এবং বিশিষ্ট অভিনয় ও সংগীত শিল্পী মেহের আফরোজ শাওন বক্তব্য রাখেন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: