১ ভাদ্র ১৪২৫, বৃহস্পতিবার ১৬ আগস্ট ২০১৮, ১১:২৮ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

সাবিনার পরিবারকে ৫ লাখ টাকার সঞ্চয়পত্র দিলেন প্রধানমন্ত্রী


১৩ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার, ১১:৪৬  এএম

নতুনসময়.কম


সাবিনার পরিবারকে ৫ লাখ টাকার সঞ্চয়পত্র দিলেন প্রধানমন্ত্রী

অকালে ঝরে যাওয়া একটি সম্ভাবনাময়ী ফুটবলারের নাম সাবিনা ইয়াসমিন। যে নারী ফুটবলাররা বাংলাদেশের ফুটবলে সাফল্যের ঘোড়া ছুটিয়েছে, তাদের অন্যতম সদস্য ছিলেন সাবিনা ইয়াসমিন; কিন্তু নিয়তির কাছে হার মানতে হয়েছিল অদম্য সাহসী এই তরুণী ফুটবলারকে। গত ২৬ সেপ্টেম্বর জ্বরে ভুগে হঠাৎ পৃথিবীকেই বিদায় জানিয়ে দিলেন কলসিন্দুরের এই নারী ফুটবলার।

সাবিনার পরিবারের পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাঁচ লাখ টাকার পরিবার সঞ্চয়পত্র সাবিনার মা বেগম জমিলা খাতুনকে দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে। গত ৩১ জানুয়ারি প্রধানমন্ত্রীর অ্যাসাইনমেন্ট অফিসার মো. শামীম মুশফিক স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য পাওয়া গেছে।

মেয়েদের ফুটবলে দুই সাবিনাকে সবাই চেনেন। ফরোয়ার্ড সাবিনা খাতুন এবং গোলকিপার সাবিনা আক্তার। এবারের অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপের ক্যাম্পে ডাক পেয়েছিল আরেক নতুন সাবিনা। ময়মনসিংহের ধোবাউড়ার কলসিন্দুরের রানীপুর গ্রামের মেয়ে সাবিনা।

বাবা সেলিম মিয়া মারা গেছেন। তিন ভাইবোনকে নিয়ে মা ফজিলা খাতুনের অভাবের সংসার। বড় বোনের বিয়ে হয়ে গেছে। ভাই সবার ছোট। ভাইবোনদের মধ্যে সেজ সাবিনা কলসিন্দুরের নবম শ্রেণীর ছাত্রী ছিল।

গত ডিসেম্বরে ভারতকে হারিয়ে শিরোপা জেতা সাফ অনূর্ধ্ব-১৫ জাতীয় মেয়েদের দলে ডাক পেয়েছিল সাবিনা। কিন্তু খেলা আর হয়নি তার। কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, ‘সাফের ক্যাম্পে ডাক পেয়েছিল সাবিনা। ক্যাম্পে যোগ দেয়ার কথা ছিল মেয়েটার। এবারই প্রথম সে নির্বাচিত হয়েছিল। আমরা একজন সম্ভাবনাময়ী ফুটবলারকে হারালাম। এটুকু বয়সে তার মৃত্যুতে আমি অনেক কষ্ট পেয়েছি।’ তিনি যোগ করেন, ‘তার পরিবারকে অর্থসাহায্য করা অবশ্যই ভালো খবর। সাবিনার পরিবার দরিদ্র। প্রধানমন্ত্রীর উদ্যোগের ফলে এই পরিবারটির অনেক উপকার হবে।’

এসএম

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: