৮ বৈশাখ ১৪২৫, শনিবার ২১ এপ্রিল ২০১৮, ৫:৪৬ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

সাড়ে পাঁচশো কেজি গাঁজা এখন ইঁদুরের পেটে!


১৩ এপ্রিল ২০১৮ শুক্রবার, ০৬:৪৮  পিএম

নতুনসময়.কম


সাড়ে পাঁচশো কেজি গাঁজা এখন ইঁদুরের পেটে!

পুলিশের একটি সংরক্ষণাগারে বিভিন্ন সময় জব্দ করা ছয় হাজার কেজির মতো গাঁজা রাখা ছিল। এর থেকে প্রায় সাড়ে পাঁচশো কেজি গাঁজার খোঁজ মিলছে না। এ নিয়ে পুলিশ কমিশনারকে প্রশ্ন করা হলে তিনি জানান, ঐ গাঁজা ইঁদুরে খেয়েছে। এমন ঘটনা ঘটেছে আর্জেন্টিনার বুয়েনস এরিস শহরে। খবর বিবিসির।

এমিলিও পরতেরো শহরের নতুন পুলিশ কমিশনার তার নিজের দায়িত্ব বুঝে নিতে গিয়ে এ ঘটনার সূত্রপাত হয়। সব কিছুর খোঁজ খবর নিতে গিয়ে নতুন পুলিশ কমিশনার আবিষ্কার করেন গাঁজা সংরক্ষণাগার থেকে সাড়ে পাঁচশো কেজি গাঁজার খোঁজ মিলছে না। আর তখনই ডাকা হলো পূর্ববর্তী কমিশনার হাভিয়ের স্পেশিয়ারকে। কারণ তিনি তার পদ ছেড়ে যাবার সময় সংরক্ষণাগারে কি সামগ্রী জমা আছে সে বিষয়ে কাগজপত্রে কোনো স্বাক্ষর করেননি।

যথারীতি তৈরি করা হলো তদন্ত কমিটি। তদন্তের সময় স্পেশিয়া জানালেন, ঐ গাঁজা ইঁদুরে খেয়েছে। ইঁদুর গাঁজাকে খাবার ভেবে ভুল করেছিলো।

কিন্তু ইঁদুর কি গাঁজা খায়? তাও আবার সাড়ে পাঁচশো কেজি? অর্থাৎ আধা টনের মতো।
এমন যুক্তির পর বিষয়টি নিয়ে আবার গবেষণা ও তদন্ত শুরু হয়। বুয়েনস এরিস বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা জানালেন, ইঁদুর গাঁজাকে খাবার হিসেবে ভুল করবে সেটা সম্ভব নয়। আর যদি ভুল হয়েও থাকে সেক্ষেত্রে ইঁদুরগুলোর শরীরে রাসায়নিক প্রতিক্রিয়া হতো আর তাতে তারা মারা পড়তো।

এ ঘটনায় বুয়েনস এরিস শহরে আটজন পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। মে মাসের শুরুতে তাদের আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে বিচারকের সামনে সাক্ষ্য দিতে হবে।

মুসা

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: