৬ শ্রাবণ ১৪২৫, শনিবার ২১ জুলাই ২০১৮, ১:৩৭ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

সাংবাদিক নঈম নিজামের গ্রেপ্তারি পরোয়ানায় ইতালিতে স্মারকলিপি


১২ জানুয়ারি ২০১৮ শুক্রবার, ০৯:৫২  পিএম

জাকির হোসেন সুমন, ইতালি

নতুনসময়.কম


সাংবাদিক নঈম নিজামের গ্রেপ্তারি পরোয়ানায় ইতালিতে স্মারকলিপি

 

বাংলাদেশ মিডিয়া ক্লাবের প্রেসিডেন্ট, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক, নিউজটোয়েন্টিফোরের সিইও নঈম নিজামের বিরুদ্ধে লালমনিরহাটের একটি আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারী করে।

অল ইউরোপ বাংলা প্রেস ক্লাব, বাংলা প্রেস ক্লাব ইতালি, সাংবাদিক সমিতি ইতালির পক্ষ থেকে ইতালিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আঃ সোবহান সিকদারের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি প্রদান করে এবং এই পরোয়ানার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

শুক্রবার স্থানীয় সময় দুপুর একটায় এই স্মারকলিপি গ্রহণ করেন রাষ্ট্রদূত আঃ সোবহান সিকদার।

অল ইউরোপ বাংলা প্রেস ক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির, ইতালি সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল্লা আল আমিন, সাধারণ সম্পাদক রিয়াজ হোসেনের নেতৃত্বে স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন ইতালিস্থ কুমিল্লা জেলা সমিতির সাবেক সভাপতি, নাঙ্গলকোটের দ্বীন মোহাম্মদ দীনু। সংবাদ এবং সাংবাদিকতায় সাংবাদিক নঈম নিজামের ভূমিকা রাষ্ট্রদূতের কাছে তুলে ধরা হয়।

সাংবাদিকরা বলেন, বর্তমান সরকার সাংবাদিকবান্ধব। প্রসাশনের মধ্যে ঘাপটি মেরে থাকা যারা সরকারের বিপক্ষে সাংবাদিকদের ক্ষেপিয়ে তোলার চেষ্টা করছে তারা উদ্দেশ্য প্রণোদিতভাবে এ কাজগুলো করছে। আমরা অবিলম্বে এ মামলা তুলে নেয়ার জোর দাবি জানাচ্ছি।

অল ইউরোপ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহির (ফ্রান্স) বলেন, এই মিথ্যা মামলা তুলে না নেয়া পর্যন্ত আন্দোলন চলবে। এ কর্মসূচির সাথে একমত পোষণ করে বাংলা প্রেস ক্লাব ইতালির সাধারণ সম্পাদক এম এম হক রাজু, এমদাদ আহমেদ, সাংবাদিক খান রিপন, জাকির হোসেন সুমন, নাজমুল হোসেন, কমরেড খন্দকার, আল আমিন, তোফাজ্জেল তপু, মিনহাজ হোসেন, আশরাফ জানু, আশলামুজ্জামান, জুম্মান হোসেন, আবু তালিব মিঠু, ফাহিমা রিয়াজ, সোহাগ সামীসহ আরো অনেকে।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: