১৬ চৈত্র ১৪২৩, বৃহস্পতিবার ৩০ মার্চ ২০১৭, ১০:৪২ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo
Rifats Dental Implant Laser Cosmetic Care
Patbhavon

সমাজ গঠনে সুস্থ সংস্কৃতিচর্চা জরুরি


০৩ জানুয়ারি ২০১৭ মঙ্গলবার, ০৮:৪৯  পিএম

নতুনসময়.কম


সমাজ গঠনে সুস্থ সংস্কৃতিচর্চা জরুরি

 

সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, শিল্প-সংস্কৃতির চর্চা মানুষকে সৃষ্টিশীল করে। তাদের মাঝে মনুষত্ববোধ জাগ্রত হয়। মানবিক সমাজ গঠনে প্রকৃত শিক্ষায় শিক্ষিত, জ্ঞানী ও মানবিক চেতনাসম্পন্ন মানুষ দরকার। এজন্য শিক্ষার সঙ্গে সংস্কৃতির সমন্বয় জরুরি।

মঙ্গলবার দুপুরে খুলনা বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

গুলশানে আর্টিজান বেকারিতে হামলার বিষয় করে উল্লেখ করে সংস্কৃতিমন্ত্রী বলেন, বিপথগামী কিছু তরুণের বিকৃত মানসিকতা অসুস্থ সমাজের জন্ম দেয়। মস্তিষ্ককে সতেজ রাখতে হলে সুস্থ সংস্কৃতির চর্চা জরুরি।

সমাজের অস্থিতিশীলতা দূর করতে জীবনের সুকুমার বৃত্তির অনুশীলনের ওপর গুরুত্বারোপ করে আসাদুজ্জামান নূর বলেন, শিক্ষার সঙ্গে জ্ঞানের সমন্বয় থাকতে হবে। তা না হলে শুধুই প্রতিযোগিতার পরীক্ষায় পাস করা হবে প্রকৃত জ্ঞান অর্জন আর হবে না।

প্রতিটি মানুষই মেধাবী হয়ে জন্ম নেয়। তাই মানুষের মাঝে যে অপরিমেয় শক্তি আছে কঠোর পরিশ্রমের মাধ্যমে সেটাকে জাগিয়ে তুলতে হবে বলেও উল্লেখ করেন সংস্কৃতিমন্ত্রী।

খুলনা বিশ্বাবদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ ফায়েক উজ্জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথির বক্তৃতা করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ডা. প্রাণ গোপাল দত্ত এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার খান আতিয়ার রহমান।

অন্যান্যর মধ্যে বক্তৃতা দেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর ড. মো. অনির্বাণ মোস্তফা। এ সময়  বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ডিন ও পরিচালকগণ উপস্থিত ছিলেন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: