৮ বৈশাখ ১৪২৫, শনিবার ২১ এপ্রিল ২০১৮, ৫:৪৮ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

সবাইকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে


১২ এপ্রিল ২০১৮ বৃহস্পতিবার, ১২:২৭  পিএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


সবাইকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে

বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হওয়ার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিদ্যুৎ উৎপাদনে যে পরিমাণ খরচ হয় তার থেকে অনেক কম খরচে আমরা বিদ্যুৎ দিচ্ছি। আমরা যেন বিদ্যুতের অপচয় না করি। সবাইকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুষ্টিয়ার ভেড়ামারায় ৪১০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট বিদ্যুৎ কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় তিনি আরো ১৫ উপজেলায় শতভাগ বিদ্যুৎ সরবরাহের ঘোষণা দেন। এর মধ্য দিয়ে দেশে মোট ৫১ উপজেলা বিদ্যুৎ সরবরাহের আওতায় এলো।

প্রধানমন্ত্রী বলেন, বিদ্যুৎ খাতে সরকার প্রচুর ভর্তুকি দিচ্ছে। জনগণকে কম খরচে বিদ্যুৎ দিচ্ছে। এজন্য সবাইকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। অহেতুক ফ্যান, লাইট না জ্বালিয়ে তা বন্ধ করতে হবে। বিষয়টি যেন এমন না হয় সরকারি মাল দরিয়ামে ঢাল।

বিদ্যুৎ খাতে সক্ষমতা অর্জনের জন্য আমরা সব ধরনের পদক্ষেপ নিয়েছি জানিয়ে তিনি বলেন, আমরা যখন ক্ষমতায় আসি তখন মাত্র ১ হাজার ৬শ’ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো। এখন দেশে ১৬ হাজার ৪৫৬ মেগাওয়াটে বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। বিদ্যুৎ খাতে সক্ষমতা অর্জনের জন্য সরকার সব ধরনের পদক্ষেপ নিয়েছে।

পিডি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: