৪ আষাঢ় ১৪২৫, সোমবার ১৮ জুন ২০১৮, ৫:১৮ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

শেবাচিমে থাকছে না কন্ট্রাক্ট সার্ভিস জনবল


০৬ মার্চ ২০১৮ মঙ্গলবার, ১০:৩৪  এএম

নতুনসময়.কম


শেবাচিমে থাকছে না কন্ট্রাক্ট সার্ভিস জনবল

চলতি মাসের পর থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে থাকছেন না চুক্তিভিত্তিক (কন্ট্রাক্ট সার্ভিস) জনবলের কার্যক্রম।

জানা যায়, গত ৪ মার্চ হাসপাতালে ২১১ সরকারি কর্মচারী একযোগে যোগদান করায় জনবল সংকট কমে যাওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে। ইতোমধ্যে হাসপাতাল প্রশাসন এ সংক্রান্ত একটি চিঠি দিয়েছে সংশ্লিষ্ট জনবল সরবরাহকারী ঠিকাদারী প্রতিষ্ঠান মের্সাস ক্লিনকো কর্তৃপক্ষকে।

হাসপাতাল সূত্রে জানা যায়, ২ বছর আগে হাসপাতালে ২১৫ জনবলের একটি নিয়োগ কার্যক্রম পরিচালিত হয়। মন্ত্রণালয়ের আদেশে ওই নিয়োগপ্রাপ্তরা ২৬ মাস ধরে কর্মস্থলে কোনো কাজের আদেশ পায়নি। পরবর্তীতে তারা আদালতের দারস্থ হন এবং গত ২৮ ফেব্রুয়ারি ২১১ জন কর্মস্থলে যোগদান করেন।

তাদের যোগদানের পরপরই কর্মচারীরা হাসপাতালের বহিঃবিভাগ থেকে শুরু করে অন্তঃবিভাগের বিভিন্ন ওয়ার্ড ও ইউনিটে কাজ করতে শুরু করে দেয়। এর ফলে তৃতীয় ও চতুর্থ শ্রেণির জনবলের সংকট না থাকায় হাসপাতালে কন্ট্রাক্ট সার্ভিসের জনবল প্রয়োজনীয়তা কমে যায়।

এ অবস্থায় সোমবার (৫ মার্চ) হাসপাতাল পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মো. আবদুল কাদির স্বাক্ষরিত এক চিঠিতে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানকে আগামী ১ এপ্রিলের পর জনবল সরবরাহ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

একই সঙ্গে হাসপাতালের বি-ব্লকের ১০৩ নম্বর কক্ষটি ছেড়ে দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়।

পিডি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: