৫ কার্তিক ১৪২৪, শুক্রবার ২০ অক্টোবর ২০১৭, ৬:৪০ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

শিশু বাজেট ব্যয়ে যৌথ কর্মপরিকল্পনা চায় ককাস


১৯ জুন ২০১৭ সোমবার, ০৬:২১  পিএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


শিশু বাজেট ব্যয়ে যৌথ কর্মপরিকল্পনা চায় ককাস

 

শিশু বাজেট ব্যয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে যৌথভাবে কর্মপরিকল্পনা নেওয়ার আহ্বান জানিয়েছে শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাস।

সোমবার সংসদ ভবনের আইপিডি মিলনায়তনে বাজেট পরবর্তী বিশ্লেষণ প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা শেষে এ কথা জানায় ককাস।

সংসদের পার্লামেন্টারিয়ান ককাস অন চাইল্ড রাইটস, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, সিএসআইডি, অস্ট্রেলিয়ান এইড ও সেভ দ্য চিলড্রেন যৌথভাবে এ প্রতিবেদন উপস্থাপন করে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ককাসের সভাপতি মীর শওকাত আলী বাদশাহ।

সভায় সংসদ সদস্য গণসামছুল আলম দুদু, নাহিম রাজ্জাক, আয়েশা ফেরদাউস, লুৎফা তাহের, কামরুননাহার চৌধুরী ও অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়াসহ অন্যরা অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, এ বছর বরাদ্দকৃত শিশু বাজেট যথাযথভাবে ব্যয় করার বিষয়ে শিশুদের অধিকার সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর মাধ্যমে যৌথ কর্মসূচি গ্রহণ করার জন্য অর্থ মন্ত্রণালয়ের কাছে আহ্বান জানানো হবে। ককাস সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে এ বরাদ্দকৃত বাজেট ব্যয়ের জন্য কর্মপরিকল্পনা গ্রহণের জন্য লিখিতভাবে জানাবেন। বাজেট বক্তৃতায় সব সদস্য শিশুদের বিষয়ে কথা বলবেন।

সিএসআইডি’র নির্বাহী পরিচালক খন্দকার জহুরুল আলমের সঞ্চালনায় সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন সেভ দ্য চিলড্রেন’র প্রতিনিধি অ্যাডভাইসর আশিক ইকবাল এবং সিএসআইডি’র প্রকল্প ব্যবস্থাপক আকরাম হোসাইন। সভায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’র প্রকল্প ব্যবস্থাপক আগস্টিন সুভাস পিউরিফিকেশন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’র ডেপুটি ডাইরেক্টর সাবিরা নুপুর ও শাপলা নীড়ের অ্যাডভোকেসি অফিসার আতিকা বিনতে বাকিসহ অন্যরা বক্তব্য রাখেন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: