১৪ বৈশাখ ১৪২৪, শুক্রবার ২৮ এপ্রিল ২০১৭, ৪:৩৪ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

শিগগিরই ৮ জিবি র‍্যামের জেনফোন এআর আসছে


০৬ জানুয়ারি ২০১৭ শুক্রবার, ১২:১৮  পিএম

নতুনসময়.কম


শিগগিরই ৮ জিবি র‍্যামের জেনফোন এআর আসছে

সময়ের সঙ্গে তাল মিলিয়ে নতুন ফিচার যুক্ত হচ্ছে স্মার্টফোনে। কনফিগারেশন হচ্ছে উন্নত থেকে উন্নততর। এরই ধারাবাহিকতায় র‍্যামের গতিও বাড়ছে। মেগাবাইট থেকে এখন গিগাবাইট (জিবি) গতিতে বাড়ছে র‍্যাম। এক বা দুই জিবি নয়, এখন বাজারে পাওয়া যাচ্ছে চার জিবি ও ছয় জিবি র‍্যামের ফোন। এবার এই তালিকায় যুক্ত হচ্ছে ৮ জিবি র‍্যামের ফোন।
 
৮ জিবি র‍্যামের ফোন আনার ঘোষণা দিয়ে রেখেছে বেশ কিছু স্মার্টফোন নির্মাতা কোম্পানি। তবে তাদের আগে ৮ জিবি র‍্যামের ‘আসুস জেনফোন এআর’ আনছে আসুস। বাজারে আসলে এটিই হবে বিশ্বের প্রথম ৮ জিবি র‍্যামের ফোন। ৬ জিবি র‍্যামের আরো একটি মডেলও বাজারে আনছে তাইওয়ানের এই কোম্পানি।
 
প্রযুক্তিপণ্যের মহোৎসব ‘কনজ্যুমার ইলেক্ট্রনিক্স শো ২০১৭’-তে ফোন দুটি উন্মোচন করা হবে বলে ঘোষণা দিয়েছে আসুস কর্তৃপক্ষ। আসুস জেনফোন এআর-এ থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২১ প্রসেসর, ওভার হিটিং থেকে বাঁচতে এই ফোনে থাকছে ভেপার কুলিং সিস্টেম, এর ব্যাক ক্যামেরা ২৩ মেগাপিক্সেল ও ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের।

ফোনটিতে থাকছে ২৫৬ জিবি ইনবিল্ট মেমরি, যা মাইক্রো এসডি কার্ডের সাহা‌য্যে বাড়ানো ‌যাবে ১২৮ জিবি প‌র্যন্ত। এতে আরও থাকছে ডুয়াল সিমের ব্যবস্থা, ব্যটারি ৩৩০০ এমএএইচ।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

বিজ্ঞান-প্রযুক্তি -এর সর্বশেষ