১১ জ্যৈষ্ঠ ১৪২৫, শনিবার ২৬ মে ২০১৮, ২:৩৬ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

শিক্ষাক্ষেত্রে অসামান্য অবদানে পুরস্কার পাচ্ছেন শিক্ষামন্ত্রী


১৩ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার, ০১:২০  পিএম

নতুনসময়.কম


শিক্ষাক্ষেত্রে অসামান্য অবদানে পুরস্কার পাচ্ছেন শিক্ষামন্ত্রী

শিক্ষাক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ‘ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস গ্লোবাল অ্যাওয়ার্ড-২০১৭’ মনোনীত হয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৩ ও ২৪ নভেম্বর মুম্বাইয়ে অনুষ্ঠেয় ষষ্ঠ ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস সম্মেলনে তাকে এ পুরস্কার দেওয়া হবে। শিক্ষাক্ষেত্রে নেতৃত্ব ও অবদানের স্বীকৃতি হিসেবে ব্যক্তিগত ক্যাটাগরিতে তিনি এ পুরস্কার পাচ্ছেন। অ্যাওয়ার্ড হিসেবে একটি ট্রফি ও সাইটেশন প্রদান করা হবে।

ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসের অ্যাওয়ার্ডস ও একাডেমিক কমিটির চেয়ারম্যান এডওয়ার্ড স্মিথ শিক্ষামন্ত্রীকে পাঠানো পত্রে বলেন, ‘শিক্ষাক্ষেত্রে আপনার নেতৃত্ব ও অবদান সুপরিচিত। এ ক্ষেত্রে আপনি গুরুত্বপূর্ণ ও আইকনিক ব্যক্তি। শিক্ষামন্ত্রীকে তিনি চিন্তাবিদ, কর্মী ও পরিবর্তনে বিশ্বাসী একজন রোল মডেল হিসেবে উল্লেখ করেছেন।’

প্রসঙ্গত, চলছি এসএসসি সমমানের পরীক্ষায় নিয়মিত প্রশ্নপত্র ফাঁস নিয়ে বেকায়দায় আছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। প্রশ্নফাঁস ঠেকাতে শিক্ষামন্ত্রণালয় বার বার ব্যর্থতার কথা বলছে গণমাধ্যম। জাতীয় পার্টির এক সংসদ সদস্য প্রশ্নফাঁস ঘিরে শিক্ষামন্ত্রীকে নিজের ব্যর্থতা শিকার করে পদত্যাগ করতে বলেছেন।

এমআর

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: