৭ আষাঢ় ১৪২৫, বৃহস্পতিবার ২১ জুন ২০১৮, ১১:৫৯ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

শান্তিনগর সড়ক এখন মরণ ফাঁদ


০৫ মার্চ ২০১৮ সোমবার, ১০:১১  এএম

কুড়িগ্রাম করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


শান্তিনগর সড়ক এখন মরণ ফাঁদ

দীর্ঘদিন ধরে মেরামতের অভাবে কুড়িগ্রামের চিলমারী উপজেলার প্রাণ কেন্দ্রে অবস্থিত চিলমারী ডিগ্রী কলেজ থেকে শন্তিনগর ও রমনা রেল স্টেশন পর্যন্ত প্রায় দেড় কি.মি. সড়কটি পরিণত হয়েছে মরণ ফাঁদে। ঘটছে নানা দুর্ঘটনা। ভরে গেছে খানাখন্দকে। অযোগ্য হয়ে পড়েছে মানুষ ও যান চলাচলের, পরিণত হয়েছে অশান্তির পথে। ফলে শন্তিনগরসহ কয়েকটি গ্রামের কয়েক হাজার মানুষের দূর্ভোগ এখন চরমে। নেই দেখার কেউ।

জানা গেছে, এ সড়কটি এক সময় উপজেলা সদর থেকে রমনা রেল স্টেশনসহ রমনা ঘাট যাওয়ার এক মাত্র পথ ছিল। প্রতিদিন হাজার হাজার মানুষ এই সড়ক দিয়ে যাতায়াত করত। আর সেই সড়কটি আজ চরম অবহেলায়। সড়কের বেহাল দশার কারণে দীর্ঘ পথ ঘুরে রেল স্টেশন ও রমনা ঘাট হয়ে কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষজনকে বাধ্য হয়ে চলাচল করতে হচ্ছে।

উপজেলার প্রায় সকল সড়কে উন্নয়নের ছোয়া লাগলেও অজ্ঞাত কারণে এই সড়কটি রয়ে গেছে উন্নয়নের বাহিরে। যার কারণে দুর্ঘটনার মাত্রাও বেড়ে গেছে কয়েক গুণ। দুর্ঘটনার স্বীকার করে সহ-অধ্যাপক মামুন অর রশিদ জানান সত্যি এই সড়কটি একটি মরদ ফাঁদ এবং চলাচলের একদম অযোগ্য।

শান্তিনগর এলাকার অনেকে জানান এক যুগের বেশি সময় ধরে এই সড়কটি অবহেলিত রয়ে গেছে লাগেনি কোন উন্নয়নের ছোয়া। তারা আরো জানায় এই সড়ক বা শান্তিনগরের কথা শুনলেই অটো, রিস্কা, ভ্যানসহ বিভিন্ন বাহনের চালকরা মুখ ফিরিয়ে নেন। দিগুণ ভারা দিলেও আসতে চায় না।

সড়কের বেহাল দশা তা বলেই রিকশা চালক বাককার আলী বলেন `ভাই গো শান্তিনগরের রাস্তার যা দশা যাওয়ায় চাইতে বসে থাকাই হামার ভালো। এ ব্যাপারে উপজেলা নির্বাহী প্রকৌশলী মো. শরিফুজ্জামান এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তাকে পাওয়া যায়নি।

এমআইবি/এমএ

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: