২ ভাদ্র ১৪২৪, শুক্রবার ১৮ আগস্ট ২০১৭, ৫:২৬ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

র‌্যাঙ্কিংয়ে পেছাল বাংলাদেশ


১৯ জুন ২০১৭ সোমবার, ১১:৩৫  এএম

নতুনসময়.কম


র‌্যাঙ্কিংয়ে পেছাল বাংলাদেশ

ভারতকে ১৮০ রানে বিধ্বস্ত করে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথম শিরোপা জিতেছে পাকিস্তান। রোববার কেনিংটন ওভালে চিরপ্রতিদ্বন্দ্বীদের রীতিমতো পুড়িয়ে ছাই করেছে দলটি। তবে পাকিস্তানের জয়ে ক্ষতিটা হয়েছে বাংলাদেশের। আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে সাত নম্বরে নেমে গেছে টাইগাররা।

ফাইনালে ভারতকে হারিয়ে ছয়ে উঠে এসেছে পাকিস্তান। রোববারেই সর্বশেষ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে তাদের রেটিং পয়েন্ট ৯৫। বাংলাদেশের ৯৪ রেটিং পয়েন্ট।

ফাইনালের আগে পাকিস্তান ছিল র‍্যাঙ্কিংয়ের সাত নম্বরে। রেটিং পয়েন্ট ছিল ৯৩। শ্রীলঙ্কার রেটিং পয়েন্টও ছিল ৯৩। তারা ছিল আটে। কারণ ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে ছিল সরফরাজ খানের দল। আর বাংলাদেশ ৯৪ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার ছয় নম্বর স্থানটা দখলে রেখেছিল।
ফাইনালে ভারতকে গুঁড়িয়ে দিয়ে পাকিস্তান পেয়েছে আরো ২ পয়েন্ট। তাতে তাদের রেটিং বেড়ে হয়েছে ৯৫ পয়েন্ট। ফলে এক ধাপ এগিয়েছে তারা। বাংলাদেশকে ঠেলে দিয়েছে সাত নম্বরে।

ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জনের ডেডলাইন আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এই সময়ের মধ্যে স্বাগতিক ইংল্যান্ডসহ র‍্যাঙ্কিংয়ের সেরা আটটি স্থানে থাকা দলগুলো পেয়ে যাবে বিশ্বকাপে সরাসরি খেলার টিকেট। এক্ষেত্রে আট নম্বরে থাকা শ্রীলঙ্কার খুব বেশি দুশ্চিন্তার কারণ নেই।

র‍্যাঙ্কিংয়ে নয় নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান ১৬। ক্যারিবিয়ানদের রেটিং পয়েন্ট মাত্র ৭৭। ফলে নির্ধারিত ৩০ সেপ্টেম্বরের মধ্যে শ্রীলঙ্কাকে টপকে আটে উঠে আসার সম্ভাবনা তাদের নেই বললেই চলে।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: