৪ পৌষ ১৪২৪, মঙ্গলবার ১৯ ডিসেম্বর ২০১৭, ২:৩২ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

রোহিঙ্গা সংকট মোকাবেলায় সহায়তা দেবে বিশ্বব্যাংক


১২ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার, ০৯:৪৩  পিএম

নতুনসময়.কম


রোহিঙ্গা সংকট মোকাবেলায় সহায়তা দেবে বিশ্বব্যাংক

রোহিঙ্গা সংকট মোকাবেলায় বাংলাদেশ সরকারকে সহায়তা দিতে বিশ্বব্যাংক প্রস্তুত রয়েছে।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে বুধবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বৈঠককালে বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট অ্যানেট ডিক্সন একথা বলেন।

ডিক্সন আরও বলেন, ‘আমরা আশা করি, রোহিঙ্গা শরণার্থীরা শিগগিরই নিরাপদে তাদের নিজ দেশে ফিরতে পারবে। তবে তার আগ পর্যন্ত তাদের এবং তাদের আশ্রয়দাতাদের জন্য দ্রুততম সময়ের মধ্যে মৌলিক সেবাসমূহ নিশ্চিত করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহায়তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই সহায়তা প্রদানে আমাদের পক্ষে করা সম্ভব এমন সবকিছুই আমরা করবো।’

বিশ্বব্যাংক বাংলাদেশে ঠিক কী পরিমাণ অর্থ বিনিয়োগ করবে তা এখনও চূড়ান্ত না হলেও স্বাস্থ্য, শিক্ষা, পানি, স্যানিটেশন ও সড়ক উন্নয়নে তারা অর্থ দিতে পারে।

বৈঠককালে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, প্রতিদিনই নতুন নতুন শরণার্থী বাংলাদেশ ঢুকছে এবং এই পরিস্থিতি সামাল দেয়া বাংলাদেশের জন্য বেশ কঠিন।

তিনি বলেন, ‘বাংলাদেশের জনগণের সহনশীলতা ও উদারতার জন্য আমরা তাদের কাছে বিশেষভাবে কৃতজ্ঞ। তবে পরিস্থিতি যে ব্যাপকতা লাভ করেছে তাতে বৈশ্বিক মানবিক ও উন্নয়ন সহযোগিতা প্রয়োজনীয়তা দেখা দিয়েছে এবং আমরা বিশ্বব্যাংকের সহায়তা প্রত্যাশা করছি।’

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: