৪ পৌষ ১৪২৪, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ১০:৪৯ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

রোজায় কমেনি মরিচের ঝাল


১৯ জুন ২০১৭ সোমবার, ০২:৩৬  পিএম

স্টাফ করেসপন্ডন্ট

নতুনসময়.কম


রোজায় কমেনি মরিচের ঝাল

রাজধানীর কাঁচাবাজারগুলোতে রোজার শুরু থেকে বাড়তে শুরু করে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। রোজায় ইফতার মধ্যে কাঁচামরিচ অন্যতম, রোজার শুরু থেকেই বাজারে বাড়তে থাকে কাঁচামরিচের দাম, গত কয়েকদিনের বৃষ্টিতে আরেকধাপ বাড়ল কাঁচামরিচ।

রোজার দুই দিন আগেও কাঁচামরিচ বিক্রি হয়েছে প্রতিকেজি চল্লিশ থেকে পঞ্চাশ টাকা দরে, কিন্তু রোজার প্রথম দিন কাঁচামরিচের কেজিপ্রতি দাম বেড়েছে ত্রিশ টাকা দরে, গত কয়েক দিনের টানা বৃষ্টিতে কাঁচামরিচের দাম আরো একধাপ বেড়ে দাঁড়িয়েছে প্রতিকেজি একশত টাকা।

সোমবার রাজধানীর শ্যামবাজারের পাইকারি বাজার ও খুচরা কাপ্তানবাজার, যাত্রাবাড়ী ও জুরাইন কাঁচাবাজারে দেখা গেল বাড়তি দামে বিক্রি হচ্ছে কাঁচামরিচ। প্রতিকেজি মরিচ বিক্রি হচ্ছে একশত টাকা দরে।

জুরাইন কাঁচাবাজারে খুচরা সবজি বিক্রেতা মুন্না নতুন সময়কে বলেন, তিন দিন আগেও শ্যামবাজার থেকে এক পাল্লা কাঁচামরিচ কিনেছি তিনশত টাকা দরে, আর গতকাল কিনেছি পাল্লা প্রতি (৫ কেজি) কিনেছি ৩৫০ টাকা দরে, আমরা বেশি দরে কিনে কম দামে কিভাবে বিক্রি করব?

জুরাইনবাজারে কাঁচামরিচ কিনতে গিয়ে স্থানীয় বাসিন্দা রমজান আলি(৫৬) তিনি বলেন, রোজা এলে প্রতিবছর কাঁচামরিচের দাম বাড়ে, এ বছর রোজাতে দাম বেশি হওয়ায় ১০০ গ্রাম করে কিনেছি, আজকে দাম দেখি আরো বেশি, তাই কেনার আগ্রহটা হারিয়ে ফেলছি।

কাপ্তান বাজরের পাইকারি বিক্রেতা শফিউল শেখ নতুন সময়কে বলেন, বৃষ্টির পানিতে কাঁচামরিচতলিয়ে গেছে, আগে ৫০ থেকে ৬০ ডোব মাল আসত এখন মাত্র ২০ থেকে ২৫ ডোব মাল আসে, তাই কাঁচামরিচের দাম একটু বাড়তি চলছে।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: