৪ কার্তিক ১৪২৪, শুক্রবার ২০ অক্টোবর ২০১৭, ৩:৫০ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

রোহিঙ্গাদের ত্রাণ দিলো বৌদ্ধ ভিক্ষুরা


১২ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার, ০৯:৫২  পিএম

নতুনসময়.কম


রোহিঙ্গাদের ত্রাণ দিলো বৌদ্ধ ভিক্ষুরা

মিয়ানমার সেনাবাহিনীর হাতে নির্যাতিত রাখাইনের রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশের বৌদ্ধ ভিক্ষুরা।

বৃহস্পতিবার বিকেলে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা আশ্রয় শিবিরের ত্রাণ কেন্দ্রে সেনাবাহিনীর সহযোগিতায় এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন বৌদ্ধ ভিক্ষুরা।

ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল- চাল, ডাল, আলু, ব্যবহার্য জিনিসপত্র এবং নগদ অর্থ। প্রতিনিধি দলের হয়ে রোহিঙ্গাদেরকে ত্রাণ বিতরণ করেন ভিক্ষু মহাসভার মহাসচিব এস লোকজিৎ থের, হিসাব পরীক্ষক ভদন্ত মৈত্রীপ্রিয় মহাথের, পটিয়া কেন্দ্রীয় বিহারের অধ্যক্ষ ড.সংঘপ্রিয় থের ও রামু কেন্দ্রীয় সীমা বিহারের সহকারি পরিচালক ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষু।

এ সময় বৌদ্ধ ভিক্ষুরা বলেন, মিয়ানমারে রোহিঙ্গাদের উপর সেদেশের সেনাবাহিনী যে নিপীড়ন চালাচ্ছে আমরা তার তীব্র নিন্দা জানাই। নিপীড়িত রোহিঙ্গাদের জন্য আমরাও ব্যথিত। আমরা আজকে তাদের জন্য প্রথম দফায় কিছু ত্রাণ সহযোগিতা নিয়ে এসেছি। এই ত্রাণ তৎপরতা অব্যাহত থাকবে।

ভিক্ষুরা বলেন, আমরা চাই রোহিঙ্গারা তাদের সকল নাগরিক এবং মানবিক অধিকার নিয়ে তাদের দেশ মিয়ানমারে শান্তিতে বসবাস করুক। নিপীড়ন বন্ধ করে তাদের সেদেশে মর্যাদার সঙ্গে ফিরিয়ে নেওয়ার জন্য মিয়ানমার সরকারের প্রতি আমরা জোরালো আহ্বান জানাচ্ছি। ত্রাণ বিতরণ শেষে অর্ধশত ভিক্ষু রোহিঙ্গা আশ্রয় শিবির পরিদর্শন করেন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: