৩ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৭ নভেম্বর ২০১৭, ১১:৪২ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

রাজধানীমুখী গণপরিবহন বন্ধ, দুর্ভোগে যাত্রীরা


১২ নভেম্বর ২০১৭ রবিবার, ০৯:০৯  এএম

নতুনসময়.কম


রাজধানীমুখী গণপরিবহন বন্ধ, দুর্ভোগে যাত্রীরা
ফাইল ছবি

কোনো পূর্ব ঘোষণা ছাড়াই সকাল থেকে রাজধানীর কাছের জেলাগুলো থেকে রাজধানী ঢাকামুখী সব গণপরিবহন বন্ধ রয়েছে। মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ ও সোনারগাঁও থেকে সব ধবনের গণপরিবহন রোববার সকাল থেকে বন্ধ রয়েছে।

এতে চরম দুর্ভোগে পড়েছেন অফিসগামীসহ সব ধরনের যাত্রী। উপায় না পেয়ে দুর্ভোগকে সঙ্গী করেই কেউ কেউ সিএনজি অটোরিকশা- এমনকি রিকশায় করে অতিরিক্ত ভাড়া দিয়েও ঢাকায় আসছেন।

সোহরাওয়ার্দী উদ্যানে রোববার বিএনপির সমাবেশ ঘিরেই এই অঘোষিত ‘ধর্মঘট’ বলে নাম প্রকাশে অনিচ্ছুক পরিবহনকর্মীরা জানান।

নারায়ণগঞ্জ সড়ক পরিবহন মালিক গ্রুপের এক নেতা জানান, ভোরে ঢাকার উদ্দেশে কয়েকটি বাস ছেড়ে যায়। এরপরেই বাস মালিকরা সিদ্ধান্ত নেয় নারায়ণগঞ্জ থেকে ঢাকাগামী বাসগুলো চলাচল বন্ধ করে দেয়ার। রাস্তায় নাশকতা ঘটতে পারে এমন আশঙ্কায় বাস মালিকরা এ সিদ্ধান্ত নিয়েছে।

আজকের সমাবেশে নেতাকর্মীদের ব্যাপক সমাগম নিশ্চিত করতে ঢাকা ও আশপাশের জেলার নেতাদের করণীয় সম্পর্কে নির্দেশনা দেয়া হয়েছে। সমাবেশে যোগ দিতে দূরবর্তী জেলার অনেক নেতাকর্মীও এখন ঢাকামুখী। এর আগে শনিবার দিন ও রাতভর ঢাকার প্রতিবেশী কয়েকটি জেলার বিএনপির নেতারাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেছে কেন্দ্রীয় বিএনপি। লক্ষ্য একটাই, বিপুল উপস্থিতির মাধ্যমে সমাবেশকে জনসমুদ্রে পরিণত করা।

মূলত ঢাকা ও পার্শ্ববর্তী গাজীপুর, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলার নেতাদের কেন্দ্র থেকে নির্দেশ দেয়া হয়েছে কর্মীদের নিয়ে যথাসময়ে সমাবেশে উপস্থিত হতে। এসব জেলার নেতাদের অনেকে ইতোমধ্যে ঢাকায় চলে এসেছেন।

 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: