২ পৌষ ১৪২৪, রবিবার ১৭ ডিসেম্বর ২০১৭, ৮:১৭ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

রসিক নির্বাচনে সেনা মোতায়েন নয়


০৭ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার, ০৫:০৮  পিএম

নতুনসময়.কম


রসিক নির্বাচনে সেনা মোতায়েন নয়

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে না বলে জানিয়েছেনপ্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

তিনি বলেন, প্রতিটি এলাকার নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে শেষ করার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী। আশা করা যাচ্ছে, উৎসবমুখর পরিবেশে নির্বাচন শেষ হবে। এই নির্বাচনে চার স্তরের নিরাপত্তার বলয় তৈরি করা হবে। তবে সেনা মোতায়েন হবে না।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রংপুরের বিভাগীয় কমিশনার কার্যালয়ে সিটি নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীর রংপুর জেলা ও বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা এসব কথা বলেন।

সিইসি জানান, প্রতিটি ভোট কেন্দ্রে ২২ থেকে ২৩ জন সশস্ত্র আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়াও আনসার-ভিডিপি, র‌্যাব, বিজিবি, পুলিশ মোতায়েন করা হবে। এ ছাড়াও আচরণবিধি লংঘনসহ বিভিন্ন বিষয় পর্যবেক্ষণের জন্য ২২টি টিম ইতোমধ্যে কাজ শুরু করেছে।

শুক্রবার থেকে নগরীর ৩৩টি ওয়ার্ডে ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ শুরু করবেন।

ডিভিএম প্রসঙ্গে সিইসি বলেন, আমরা মাত্র একটি ভোটকেন্দ্রে ডিভিএম ব্যবহার করার চিন্তা করছি। তারপরেও যে ভোটকেন্দ্রে এটি করা হবে, সেখানকার ভোটাররা যদি ওই যন্ত্রের সাহায্যে ভোট দিতে স্বাচ্ছন্দ্য বোধ না করেন, তাহলে আমরা ডিভিএম ব্যবহার করবো না।

অপরদিকে মাত্র একটি কেন্দ্রে সিসিটিভি পরীক্ষামূলক ব্যবহারের চিন্তা-ভাবনা চলছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনের সচিব হেলাল উদ্দিন, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহাম্মেদ, রংপুর রেঞ্জের পুলিশের ডিআইজি খন্দকার গোলাম ফারুখ, জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মিজানুর রহমানসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: