১ ভাদ্র ১৪২৫, বৃহস্পতিবার ১৬ আগস্ট ২০১৮, ৮:১০ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

রমিজউদ্দীন পেল জেব্রা ক্রসিং


০৮ আগস্ট ২০১৮ বুধবার, ০৪:২৯  পিএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


রমিজউদ্দীন পেল জেব্রা ক্রসিং

রাজধানীর শহীদ রমিজউদ্দীন কলেজের সামনের সড়কে জেব্রা ক্রসিং ও স্পিড ব্রেকার নির্মাণ কাজ শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

বুধবার (৮ আগস্ট) এর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। কলেজের বাইরের সড়কে জেব্রা ক্রসিং একে দেয়া হয়েছে, রাতে এই সড়কে স্পীড ব্রেকার তৈরির কাজ চলবে বলেও জানানো হয়।

এসময় ঢাকা উত্তর কর্পোরেশনের প্যানেল মেয়র ছাড়াও ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা , প্রধান প্রকৌশলীসহ শহীদ রমিজউদ্দীন কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে এটি তৈরির কাজ শুরু হয়।

এ বিষয়ে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম সাংবাদিকদের বলেন, পর্যায়ক্রমে আমরা সবকটি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সমনে জেব্রা ক্রিসিং ও স্পিড ব্রেকার নির্মাণ করবো। পাশাপাশি যেসব স্থানে জেব্রা ক্রসিংয়ের রং উঠে গেছে সেগুলো রং করে দেওয়ো হবে। যেখানে স্পিড ব্রেকার নেই সেখানে নির্মাণ করা হবে।

উল্লেখ্য গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হন। এছাড়া আহত হন আরও ১০/১৫ জন শিক্ষার্থী। এই ঘটনায় ৯ দফা দাবিতে টানা কয়েকদিন ধরে রাজপথে আন্দোলন করেছিল দেশের বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা।

জাবালে নূর পরিবহনের বাসের চাকার নিচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান ওই দুই শিক্ষার্থী। তারা হলেন_শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব। ওই ঘটনায় জাবালে নূরের তিন গাড়ির দুই চালক ও দুই হেলপারকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

আইআর/এসএ

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: