২ ভাদ্র ১৪২৫, শুক্রবার ১৭ আগস্ট ২০১৮, ৭:৪৮ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

যেখানে স্বামীদের জমা রেখে যান স্ত্রীরা!


০৯ জুন ২০১৮ শনিবার, ০৪:২৫  পিএম

নতুনসময়.কম


যেখানে স্বামীদের জমা রেখে যান স্ত্রীরা!

সাধারণত একটা পরিবারের প্রধান হন স্বামীরা। সাধারণত তারাই পরিবারকে নিয়ন্ত্রণ করেন। তবে এবার স্বামীরা নয় স্ত্রীরাই নিয়ন্ত্রণ করছেন স্বামীকে। শপিংয়ে গিয়ে স্বামীদেরকে জমা রেখে যান স্ত্রীরা। এবং স্বামীরা সেখানে বসে পুরনো যুগের গেম খেলেন। এমনি এক সার্ভিস চালু করেছে চীনের সাংহাইয়ের গ্লোবাল হার্বার শপিংমল।

চীনা সোশ্যাল মিডিয়ায় শপিংমলটির এই সার্ভিস নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। বিভিন্ন জায়গায় এটি সম্প্রসারণ করা যায় কিনা, জানতে চেয়েছেন অনেকে। কেউ কেউ আবার মজাও করছেন। এক স্বামী অবশ্য বলেছেন, ‘এই সার্ভিস এখন স্বামীদের শপিংয়ে যেতে উৎসাহ জোগাবে। যদিও শপিংয়ের খরচ তাদের পকেট থেকেই যাবে!’

সাধারণত নারীরা যখন শপিংয়ে যান তখন স্বামীদেরও সঙ্গে করে নিয়ে যান। আর কোনো উৎসব এলে তো কথাই নেই। কেনাকেটার মুহূর্তে তখন স্ত্রীদের পেছন পেছন এক দোকান থেকে অন্য দোকানে ঘুরতে হয়। বিষয়টিতে অনেক স্বামীরা বিরক্তিও প্রকাশ করেন। তাদের কথা চিন্তা করেই এই নতুন সার্ভিস চালু করেছে চীনের গ্লোবাল হার্বার শপিংমল।

তবে এটিকে নেগেটিভ ভাবেই নিচ্ছেন অনেক নারীরা। একজনের মন্তব্য, ‘আমার স্বামী যদি কেবল বসে গেম খেলতে চায়, তাকে শপিংয়ে নিয়ে আসার মানে কী? সে তো ঘরে বসেই সেটা করতে পারে।’

সাংহাইয়ের ঐ শপিংমলে বেশকিছু গ্লাস পড বা কাচের খোপ তৈরি করা হয়েছে। সেখানেই স্বামীদের জন্য নানা বিনোদনের ব্যবস্থা থাকবে। প্রতিটি গ্লাস পডের ভেতরে রয়েছে একটি চেয়ার, মনিটর, কম্পিউটার ও গেমস প্যাড। স্ত্রীদের কেনাকাটার সময়টুকু তারা সেখানে বসে নব্বই দশকের পুরনো গেমগুলো খেলতে পারবেন। আর এই সেবার নাম দেওয়া হয়েছে ‘স্বামী জমা রাখা’ সার্ভিস।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: