৮ কার্তিক ১৪২৪, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ১২:০২ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

মেক্সিকো রোনালদোকে ভয় পাচ্ছে না


১৮ জুন ২০১৭ রবিবার, ০২:৫৫  পিএম

নতুনসময়.কম


মেক্সিকো রোনালদোকে ভয় পাচ্ছে না

ক্লাবের হয়ে যত বড় ফুটবলার, জাতীয় দলের হয়ে ততটা নন। এই অপবাদের আগুনে ক্যারিয়ারে অনেকবারই পুড়তে হয়েছে তাকে। তবে ক্রিশ্চিয়ানো রোনালদো সেই অপবাদ ঘুচিয়েছেন এক বছর আগে। ২০১৬ সালে দেশ পর্তুগালকে প্রথমবারের মতো উপহার দিয়েছেন বিশ্ব ফুটবলের দ্বিতীয় সেরা টুর্নামেন্ট ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপা।

বছর না ঘুরতেই দেশকে আরো একটি শিরোপা উপহার দেয়ার স্বপ্নে বিভোর রোনালদো। তার সেই স্বপ্ন যাত্রার শুরুটা হচ্ছে রোববার রাতেই। রোববার ফিফা কনফেডারেশনস কাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে রোনালদোর পর্তুগাল। বাংলাদেশ সময় রাত ৯টায় ইউরো চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ কনক্যাকাফ অঞ্চলের চ্যাম্পিয়ন মেক্সিকো।

রোববার কনফেডারেশনস কাপের ম্যাচ আছে আরো একটি। রাত ১২টার সেই ম্যাচে মুখোমুখি হবে দক্ষিণ আমেরিকা (কোপা আমেরিকা) চ্যাম্পিয়ন চিলি ও আফ্রিকার চ্যাম্পিয়ন ক্যামেরুন। তবে রোনালদোর কারণে পর্তুগাল-মেক্সিকো ম্যাচটাই উত্তেজনা ছড়াচ্ছে বেশি। ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে রোনালদো মৌসুম শেষ করেছেন আগুনে ফর্ম নিয়ে। পর্তুগাল জাতীয় দলের হয়েও দুর্দান্ত ফর্মে আছেন রোনালদো। সব মিলে তার উপরই ফোকাসটা বেশি। কিন্তু অন্য একটা বিষয় তুলে দিচ্ছে প্রশ্নও।

কর ফাঁকির অভিযোগে রোনালদোর বিরুদ্ধে আদালতে মামলা ঠুকে দিয়েছে স্প্যানিশ কর কর্তৃপক্ষ। ক্ষোভে-দুঃখে রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়ার কথাই ভাবছেন বলে খবর। রিয়াল ছেড়ে পুরোনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিতে পারেন বলেও শোনা যাচ্ছে। ফলে একটা অস্বস্তির সময়ই পার করছেন রিয়ালের পর্তুগিজ সুপারস্টার।

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, পেছনের ওই বিতর্ক ভুলে রোনালদো কনফেডারেশনস কাপে পুরো মনোযোগ দিতে পারবেন তো? রোনালদো আগেই জানিয়ে রেখেছেন, দেশকে কনফেডারেশনস কাপের শিরোপা এনে দিতে মুখিয়ে আছেন তিনি। কিন্তু সম্প্রতি তার কোনো প্রতিক্রিয়া জানা যায়নি। তবে তার হয়ে পর্তুগালের তরুণ তুর্কি সিলভা বলছেন, ‘এই মুহূর্তে বেশ ফুরফুরে মেজাজেই আছেন রোনালদো। জাতীয় দলের হয়ে মাঠে নামতে মুখিয়ে আছেন তিনি।’

রোনালদোর মুখিয়ে থাকাটা মানেই প্রতিপক্ষ মেক্সিকোর জন্য আতঙ্কের বিষয়। মেক্সিকোর বিপক্ষে এই প্রথম ম্যাচ খেলতে নামছেন রোনালদো। স্বাভাবিকভাবেই মেক্সিকান গণমাধ্যমে রোনালদোকে আটকানো নিয়েই আলোচনাটা বেশি। সেই আলোচনায় রোনালদোকে সত্যিই মেক্সিকোর রক্ষণভাগ আটকাতে পারবে কিনা, সেই প্রশ্নও উঠছে! মেক্সিকো কোচ হুয়ান কার্লোস ওসোরিও, ডিফেন্ডার কার্লোস সালসিদো, গোলরক্ষক গুইলার্মো ওচাও-প্রত্যেকেই দেশবাসীকে আশ্বস্ত করেছেন, রোনালদোকে ভয় পাচ্ছেন না তারা।

 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: