৫ মাঘ ১৪২৩, বুধবার ১৮ জানুয়ারি ২০১৭, ৩:৫৬ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo
Rifats Dental Implant Laser Cosmetic Care
Tamanna World Family Park

মুশফিক সেদিন কেঁদেছিলেন


১১ জানুয়ারি ২০১৭ বুধবার, ০৮:১৯  পিএম

নতুনসময়.কম


মুশফিক সেদিন কেঁদেছিলেন

নিজের যোগ্যতার জোরে `মি. ডিপেন্ডেবল` খেতাব পেয়েছেন বহু আগেই। আগে তিন ফরম্যাটেই অধিনায়ক ছিলেন। এরপর মাশরাফির কাছে হস্তান্তর করেন ওয়ানডে এবং টি-টোয়েন্টির অধিনায়কত্ব। এরপরও সেই মুশফিক মুশফিকই আছেন। দলকে নির্ভরতা দেওয়া এক ব্যাটসম্যান। উইকেটের পেছনে কঠিন দৃষ্টি আর দারুণ ক্ষিপ্রতা তার। সেই মুশফিক সেদিন কেঁদেছিলেন হু হু করে।

নিউজিল্যান্ড সফরে প্রথম ওয়ানডেতে হ্যামস্ট্রিংয়ে চোট পেলেন। চেষ্টা করেও মাঠে আর থাকতে পারেননি। যন্ত্রণা ক্লিষ্ট দেহ; মুখে রাজ্যের অন্ধকার নিয়ে বেরিয়ে যান মাঠ থেকে। তখন তার নামের পাশে অপরাজিত ৪২ রান। সেই ম্যাচ হারল বাংলাদেশ; এরপর হোয়াইটওয়াশ হলো। মুশফিক শুধু মাঠের বাইরে থেকে চেয়ে চেয়ে দেখলেন। কিছুই করার ছিল না।

আগামীকাল সাদা পোশাকে দলের নেতৃত্বভার নিয়ে মাঠে ফিরছেন মুশি। তার আগে সংবাদমাধ্যমের সামনে বললেন তার সেদিনের অনুভূতি। মুশি বললেন, ‘উইকেট দেখে মনে হয়েছে আমি খুবই মিস করেছি। সেদিন চোট পাওয়ার পর ড্রেসিং রুমে ফিরে প্রায় কেঁদেই ফেলেছিলাম।’

কিন্তু কেনে কেঁদেছিলেন মুশফিক। বাংলাদেশের সাকিব আল হাসানকে কাঁদতে দেখা গেছে মাঠে। তার সাথে কেঁদেছিল কোটি দর্শক। সেই সাকিবকেই আবার স্যালুট দিয়ে দুষ্টামি করতে দেখা গেছে বেন স্টোকসের সাথে। কিন্তু মুশফিক তো অন্য ধাতুতে গড়া। তার চিন্তায় কেবলই পারফর্মেন্স। নিউজিল্যান্ডের কন্ডিশন ব্যাটসম্যানদের জন্য কঠিন পরীক্ষা। এখানে সফরকারী দল হিসেবে ভালো পারফর্মেন্স করার মূল্যায়ন আছে। সেটা মনে করিয়ে দিয়েই মুশি বললেন, ‘এসব দেশে এসে যে ভালো খেলে, তাদেরকে অন্যরকমভাবে মূল্যায়ন করা হয়। আমি সেভাবেই প্রস্তুতি নিয়েছিলাম। দুর্ভাগ্যজনকভাবে হলো না।’

মুশফিকের এই যন্ত্রণা ঘুচতে পারে টেস্ট সিরিজে দারুণ কিছু করে। স্বল্পদৈর্ঘ্যের দুই সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর অধিনায়ক মাশরাফি একটি দল হয়ে খেলতে না পারার আক্ষেপ করেছিলেন। মুশির কণ্ঠেও ঝরে পড়ল ব্যাটিং নিয়ে হতাশা। আর তারপর ভুল থেকে শিক্ষা নেওয়ার পুরনো এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ মন্ত্র। টেস্টে বাংলাদেশের ইতিহাস ভালো নয়। কিউইদের মাটিতে উইকেটে টিকে থেকে ম্যাচ পাঁচদিনে নিয়ে যেতে হবে। যা ভীষণ কঠিন এবং চ্যালেঞ্জের। মুশফিক কি পারবেন এই কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে?

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

খেলা -এর সর্বশেষ