৪ পৌষ ১৪২৪, মঙ্গলবার ১৯ ডিসেম্বর ২০১৭, ২:২০ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

মালয়েশিয়ায় ২৯ বাংলাদেশিসহ গ্রেপ্তার ২৯০


১১ আগস্ট ২০১৭ শুক্রবার, ১০:৫৮  পিএম

নতুনসময়.কম


মালয়েশিয়ায় ২৯ বাংলাদেশিসহ গ্রেপ্তার ২৯০

মালয়েশিয়ার সাইবারজায়া শহরে সন্ত্রাসবিরোধী অভিযানে ৩১ দেশের ২৯০ অভিবাসীকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এদের মধ্যে ২৯ জন বাংলাদেশের নাগরিক রয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সময় গত বুধবার রাতে ওই অভিযানে মালয়েশিয়ার অভিবাসন বিভাগের সঙ্গে যোগ দেয় দেশটির রেডরাল পুলিশের সন্ত্রাসবিরোধী দল ও এডুকেশন মালয়েশিয়া গ্রোবাল সার্ভিস (ইএমজিএস)।

মালয়েশিয়ায় বসবাসের জন্য বৈধ ভিসা না থাকা, ভিসার মেয়াদোত্তীর্ণ হওয়ার পরও দেশটিতে অবস্থান করা ও আন্তর্জাতিক সন্ত্রাসীদের সঙ্গে যুক্ত থাকার সন্দেহে ওই অভিবাসীদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে মালয়েশিয়া পুলিশ।

গ্রেপ্তার ২৯০ জনের মধ্যে রয়েছে- ইয়েমেনের ৫০ জন, পাকিস্তানের ৩২ জন, সিরিয়ার ৩২ জন, বাংলাদেশের ২৯ জন, ভারতের ২৭ জন, নেপালের ২২ জন, ফিলিস্তিনের ১৭ জন, সুদানের ১০ জন, ইন্দোনেশিয়ার সাতজন, লিবিয়ার ছয়জন, নাইজেরিয়ার ছয়জন, সৌদি আরবের পাঁচজন, শ্রীরঙ্কার পাঁচজন, ইরাকের ছয়জন, ইরানের পাঁচজন, আলজেরিয়ার চারজন, সেনেগালের চারজন, সোমালিয়ার তিনজন, ফিলিপাইনের দুজন, ঘানার দুজন, লেবাননের দুজন, মৌরিতানিয়ার দুজন, মিসরের দুজন, তাজিকিস্তানের দুজন, গিনির একজন, জর্দানের একজন, কাজাখস্তানের একজন, তিউনিশিয়ার একজন, তুর্কমেনিস্তানের একজন, আফগানিস্তানের একজনও চীনের একজন নাগরিক।

গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে ৯৮ জন শিক্ষার্থী। তারা লিমকোক উইং ইউনিভার্সিটি, মাল্টিমিডিয়া ইউনিভার্সিটি, ইউসিএসআই ইউনিভার্সিটি, এফটিএমএস গ্লোবাল কলেজ, ইউনিভার্সিটি কেবাংসান মালয়েশিয়া ও ইউনিভার্সিটি মালয়েশিয়া পাহাঙের শিক্ষার্থী।

কয়েকদিনের মধ্যেই মালয়েশিয়ায় শুরু হতে যাচ্ছে সাউথইস্ট এশিয়ান গেমস। এর আগেই বেশ কিছুদিন ধরে ধরপাকড় চালাচ্ছে দেশটি।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: