১৩ বৈশাখ ১৪২৫, বৃহস্পতিবার ২৬ এপ্রিল ২০১৮, ৯:১৫ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

মারা গেলেন ‘বেদের মেয়ে জোসনা’র নায়িকা


১৪ এপ্রিল ২০১৮ শনিবার, ০৮:৪৯  পিএম

নতুনসময়.কম


মারা গেলেন ‘বেদের মেয়ে জোসনা’র নায়িকা

দেশের চলচ্চিত্র ইতিহাসের অন্যতম ব্যবসা সফল সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’র দ্বিতীয় নায়িকা ফারজানা ববি মারা গেছেন।

শুক্রবার (১৩ এপ্রিল) রাত ১০টায় উত্তরার একটি হাসপাতালে তিনি মারা যান। শনিবার (১৪ এপ্রিল) বাদ জোহর তার জানাজা শেষে আজিমপুর গোরস্থানে লাশ দাফন করা হয়। তিনি বাংলা চলচ্চিত্রের সর্বাধিক গানের নৃত্য পরিচালক মাসুম বাবুলের স্ত্রী।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নায়ক জায়েদ খান ফারজানা ববির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ভাবি (ববি) বাসায় রান্না করছিলেন। এসময় হঠাৎ তিনি মাথা ঘুরে পড়ে যান। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা জানান, তিনি ব্রেইন স্টোক করেছেন। ফারজানা ববি আমাদের শিল্পী সমিতির একজন পুরোনো সদস্য। তিনি বেদের মেয়ে জোসনাসহ আরো অনেক ছবি করেছেন। অনেক ভালো অভিনয় করতেন। বিয়ের পর অভিনয় ছেড়ে দেন তিনি।

নৃত্য পরিচালক জাকির হোসেন বলেন, বেলা আড়াইটার দিকে আজিমপুর গোরস্থানে ভাবির (ববি) দাফন সম্পন্ন হয়েছে। সেখানে পরিবারের সদস্যরা ছাড়াও চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীরা উপস্থিত ছিলেন।

নায়িকা ফারজানা ববি ‘পাগলী’ ছবিতে অভিনয়ের জন্য সবার নজর কাড়েন। ‘বেদের মেয়ে জোসনা’ ছবির দ্বিতীয় নায়িকা ছিলেন তিনি। এ ছাড়া বেশ কিছু ছবিতে অভিনয় করে পরিচিতি পান।

বেদের মেয়ে জোসনা ১৯৮৯ সালে মুক্তি পায়। মূল ভূমিকায় অভিনয় করেন অঞ্জু ঘোষ ও ইলিয়াস কাঞ্চন। চলচ্চিত্রটি ভারতের পশ্চিমবঙ্গেও পুননির্মাণ করে মুক্তি দেওয়া হয়। মূল ভূমিকায় অভিনয় করেন অঞ্জু ঘোষ ও চিরঞ্জীত। চলচ্চিত্রটি এখন পর্যন্ত বাংলাদেশের সর্বাধিক বাণিজ্য সফল সিনেমা।

এমআর

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: