৩০ শ্রাবণ ১৪২৫, বুধবার ১৫ আগস্ট ২০১৮, ৩:০৪ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

ভিসিদের ডেকেছে সরকার


০৭ আগস্ট ২০১৮ মঙ্গলবার, ০৫:০৯  পিএম

নতুনসময়.কম


ভিসিদের ডেকেছে সরকার

দুই কলেজ শিক্ষার্থী নিহত হওয়ার ইস্যু নিয়ে নিরাপদ সড়ক দাবির আন্দোলনের মধ্যে পুলিশের সঙ্গে কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এই প্রেক্ষাপট নিয়ে দেশের সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে (ভিসি) মতবিনিময় সভায় ডেকেছে শিক্ষা মন্ত্রণালয়।

রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে বুধবার (৮ আগস্ট) বেলা তিনটায় এই মতবিনিময় সভা হবে। মঙ্গলবার (৭ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। এর আগে গত ৫ আগস্ট ঢাকা মহানগরীর সরকারি-বেসরকারি স্কুল-কলেজের প্রধানদের নিয়ে সভা করেন নাহিদ। এ সময় বেশ কিছু নির্দেশনাও দেন তিনি।

গত ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর সড়কের এমইএসে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর রাজধানীতে টানা কয়েক দিন বিক্ষোভ দেখায় শিক্ষার্থীরা। এতে এক পর্যায়ে একাত্মতা জানায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও। গেল রোববার থেকে স্কুল-কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ কমে আসে।

কিন্তু গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়, বাড্ডার ইস্ট ওয়েস্ট, বসুন্ধরার নর্থসাউথ ইউনিভার্সিটিসহ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এমন পরিস্থিতিতে ঢাকার ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় দুই দিন এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয় এক দিনের জন্য বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এমএ

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: