২ ভাদ্র ১৪২৪, শুক্রবার ১৮ আগস্ট ২০১৭, ৫:২৭ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

ভাগ্য সহায় নয় আর্জেন্টিনার


১৯ জুন ২০১৭ সোমবার, ১১:৩০  এএম

নতুনসময়.কম


ভাগ্য সহায় নয় আর্জেন্টিনার

বিশ্বসেরা লিওনেল মেসি ও অভিজ্ঞ কোচ সাম্পাওলি থাকলেও আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিততে ভাগ্যও পাশে পেতে হবে বলে মনে করেন ব্রাজিলের কিংবদন্তি পেলে।

আর্জেন্টিনার নব নিযুক্ত এই কোচের ব্যাপারে তিনি বলেন, আপনারা জানেন, সে দারুণ একজন কোচ; এতে কোনো সন্দেহ নেই। আর আর্জেন্টিনা দল সবসময়ই ভালো থাকে। তবে কখনও কখনও ভালো খেলোয়াড়ে গড়া সেরা দল নিয়েও আপনি বিশ্বকাপ জিততে পারবেন না। কারণ আপনার ভাগ্যও দরকার।

বিশ্বের সেরা ফুটবলারদের একজন আর্জেন্টিনা তারকা মেসি। পাঁচ বারের বর্ষসেরা এই খেলোয়াড় ক্লাব বার্সেলোনার হয়ে অনেক কিছু অর্জন করলেও জাতীয় দলে হয়ে এখন পর্যন্ত জিততে পারেননি কিছু।

অনেকের মতে, সর্বকালের সেরা ফুটবলারের তকমা পেতে মেসির বিশ্বকাপ জেতা দরকার। তবে, পেলের কাছে বার্সেলোনা তারকা এখনই সেরা। আর বিশ্বকাপ জয়ের প্রসঙ্গে এখানেও ভাগ্যের কথাটাই বলেন তিনি।

১৯৭৮ ও ১৯৮৬ সালের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা মেসির নেতৃত্বে ২০১৪ সালে বিশ্বকাপ জয়ের শেষ ধাপে পৌঁছে গিয়েছিল। কিন্তু সেবার রিও দে জেনেইরোর ফাইনালে যোগ করা সময়ে জার্মানি গোল করলে স্বপ্ন ভাঙে তাদের।

২০১৮ সালে সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলা নিয়ে অনেকটা অনিশ্চয়তায় আছে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের পয়েন্ট টেবিলে দলটির অবস্থান এখন পাঁচে।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: