৪ কার্তিক ১৪২৪, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭, ৩:০৭ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

বড় ব্যবধানের হারে এশিয়া কাপ শুরু বাংলাদেশের


১১ অক্টোবর ২০১৭ বুধবার, ০৯:৪০  পিএম

নতুনসময়.কম


বড় ব্যবধানের হারে এশিয়া কাপ শুরু বাংলাদেশের

এশিয়া কাপ হকি টুর্নামেন্টের সূচনাতেই বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে হেরে গেছে শক্তিশালী পাকিস্তানের কাছে।

বুধবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে আসরের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকরা হেরেছে ৭-০ গোলের বড় ব্যবধানে।

আসরের অন্যতম ফেভারিট দল পাকিস্তানের সঙ্গে ম্যাচের শুরুতে অবশ্য ভালোই প্রতিদ্বন্দ্বিতা দেখিয়েছিল বাংলাদেশ। পরে সময় যত গড়িয়েছে, ম্যাচে পাকিস্তানের আধিপত্য তত বাড়তে থাকে। শেষ পর্যন্ত বড় জয় নিশ্চিত করেই মাঠ ছাড়ে তারা।

ম্যাচের ১৮ মিনিটে মাহমুদ আবুর পেনাল্টি কর্নার থেকে করা গোলে এগিয়ে যায় পাকিস্তান। এরপর ২৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে সহজেই লক্ষ্যভেদ করেন শাকিল আহমেদ। আর ৩৪ মিনিটে আরসলানের গোলে ব্যবধান ৩-০ করে নেয় পাকিস্তান।

৪১ মিনিটে পাকিস্তানকে ৪-০তে এগিয়ে নেন আবু মাহমুদ। আর ৪৭ মিনিটে বিশ্বের অন্যতম সেরা দলটির হয়ে পঞ্চম গোল করেন শাকিল। ম্যাচ শেষ হওয়ার ১০ মিনিট আগে ষষ্ঠ গোল করেন রশিদ মেহমুদ। আর শেষ মিনিটে সপ্তম গোলটি করেন মোহাম্মদ কাদির।

ম্যাচে অবশ্য স্বাগতিকরা বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল ঠিক, কিন্তু কাজে লাগাতে পারেনি একটিও। তাই বড় ব্যবধানে হেরেই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

অবশ্য এর আগে আসরে শুভ সূচনা করেছে ভারত। তারা ৫-১ গোলে হারিয়েছে জাপানকে। বিজয়ী দলের পক্ষে সুনীল সোমারপত, ললিত উপাধা, রামানদিপ সিং একটি করে এবং হারমানপ্রীত সিং দুটি গোল করেন। এই জাপানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশও জয় পেয়েছিল।

আট জাতির এ টুর্নামেন্টে দক্ষিণ কোরিয়া, চীন, জাপান, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মালয়েশিয়া ও ওমান অংশ নিচ্ছে। আসরের সবকটি ম্যাচই হবে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: