৭ শ্রাবণ ১৪২৪, শনিবার ২২ জুলাই ২০১৭, ১২:৩৩ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

ব্লাড ক্যান্সারে আক্রান্ত সুরঞ্জিত


১৭ অক্টোবর ২০১৬ সোমবার, ০৮:৪৭  পিএম

নতুনসময়.কম


ব্লাড ক্যান্সারে আক্রান্ত সুরঞ্জিত

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের শরীরে বাসা বেঁধেছে দূরারোগ্য ব্যাধী ক্যান্সার। গত কয়েক মাস চিকিৎসার জন্য ঘুরেছেন দেশ-বিদেশ। তাই রাজনীতিতে সেভাবে দেখা মিলছে না তার।

গত শনিবার ১৫ অক্টোবর গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হয়েছেন। ক্যানসার আর হৃদরোগের সঙ্গে প্রতিনিয়ত লড়ছেন তিনি। তার বর্তমান শারীরিক অবস্থা ভালো নয়। তাকে সিসিইউতে রাখা হয়েছে বলে তার ব্যক্তিগত সহকারী কামরুল হক জানিয়েছেন। সুরঞ্জিত সেনগুপ্ত ডা. সোহরাবুজ্জামানের তত্ত্বাবধানে আছেন।

সুরঞ্জিতের ব্যক্তিগত সহকারী কামরুল হক জানান, গত শনিবার অসুস্থ হয়ে গেলে তাকে ল্যাবএইড হাসাপাতালে ভর্তি করা হয়। ডাক্তারের পরামর্শ অনুযায়ী ইতোমধ্যে পাঁচটি কেমোথেরাপি দেওয়া হয়েছে। আরো একটি কেমোথেরাপি দেওয়া হবে। মোট ছয়টি কেমোথেরাপি সম্পন্ন হলে ডাক্তাররা সিদ্ধান্ত নেবেন তার বোনম্যারোউ প্রতিস্থাপন করা হবে কি-না। সুরঞ্জিত সেনগুপ্তের শরীরে ক্যান্সারের কারণে রক্ত কণিকা ঠিকমতো তৈরি হচ্ছে না। ক্যান্সারের চিকিৎসা সমন্বয় করে সিঙ্গাপুর ও যুক্তরাষ্ট্রে দুই দেশেই চলছে। সুরঞ্জিত সেনগুপ্ত ডাক্তারের পরামর্শ অনুযায়ী পরবর্তী চিকিৎসার প্রস্তুতি নিচ্ছেন। তার হার্টেও বড় সমস্যা রয়েছে।

তিনি বলেন, স্যার অনেক দিন ধরে ব্লাড ক্যান্সারে আক্রান্ত। ইতোমধ্যে তিনি সিঙ্গাপুর, মাদ্রাজ, কানাডা ও যুক্তরাষ্ট্রে ক্যান্সারের চিকিৎসা নিয়েছেন।

ষাটের উত্তাল রাজনীতিতে তুখোড় ছাত্র ইউনিয়ন নেতা ছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত। মাঠ থেকে উঠে আসা এই বামপন্থী নেতা স্পষ্টভাষী উচ্চারণে জাতীয় রাজনীতিতে আলোচিত থেকেছেন বারবার। সত্তরের দশকে নৌকার গণজোয়ারের বিপরীতে কুড়ে ঘরের প্রতীকে ন্যাপ থেকে বিজয়ী হয়ে ফিরেছেন। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ন্যাপ, গণতন্ত্রী পার্টি শেষ করে ৯৪ সাল যোগ দেন আওয়ামী লীগে।

একাত্তরে সাব সেক্টর কমাণ্ডার হিসাবে সম্মুখ সমরে যুদ্ধ করা এই তুখোড় পার্লামেন্টারিয়ান, বাগ্মী পুরুষ রাজনীতিতে জায়গা করে নিয়েছেন প্রখর বোধশক্তি আর সাহত্যিরে রসবোধ দেখিয়ে। কাছাকাছি এসে বিশ্বাস অর্জন করেছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার।

 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: