৩০ শ্রাবণ ১৪২৫, বুধবার ১৫ আগস্ট ২০১৮, ৩:০৩ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

ব্র্যাক শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন


০৮ আগস্ট ২০১৮ বুধবার, ০২:২৯  পিএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


ব্র্যাক শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালীন গ্রেপ্তারকৃত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তির দাবিতে ক্লাস ও পরীক্ষা বর্জন করেছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ক্লাসের পাশাপাশি বুধবার সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের সব সেমিস্টারের ফাইনাল পরীক্ষা একযোগে শুরু হওয়ার কথা ছিল।

শিক্ষার্থীরা জানান, “আমাদের ভাইরা রিমান্ডে, আমাদের ছোট ভাইবোনদের দাবি পূরণ হয়নি, হামলা হয়েছে আমাদের উপর। সব মিলিয়ে আমাদের মানসিক পরিস্থিতিও পরীক্ষা দেওয়ার, ক্লাস করার আবস্থানে নেই। গ্রেপ্তারকৃতদের মুক্তি না দেওয়া পর্যন্ত আমরা ক্লাসে যাব না।”

এরই মধ্যে বুধবার সকালে গ্রীষ্মকালীন সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ফয়জুল ইসলামের স্বাক্ষরিত নোটিসে বলা হয় ২০১৮ সালের গ্রীষ্মকালীন সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্থগিত করা হল। কোরবানির ঈদের পর পরীক্ষার নতুন সময়সূচি জানিয়ে দেওয়া হবে।

নিরাপদ সড়কের আন্দোলনের মধ্যে পুলিশের উপর হামলা ও ভাঙচুরের দুই মামলায় বেসরকারি ইস্ট ওয়েস্ট, নর্থ সাউথ, সাউথইস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ২২ ছাত্রকে মঙ্গলবার রিমান্ডে নিয়েছে পুলিশ। এদের মধ্যে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ৭ম সেমিস্টারের ছাত্র রিফাত রেজা আখলাক রয়েছেন।

গত ২৯ জুলাই থেকে নিরাপদ সড়কের দাবিতে রাজধানী অচল করে টানা বিক্ষোভ দেখায় শিক্ষার্থীরা। এই আন্দোলনের নবম দিন সোমবার রাজধানীতে কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সামনে পুলিশের কঠোর অবস্থানের মধ্যে আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষ হয়।

এই পরিস্থিতিতে ঢাকার ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় দুই দিন এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয় এক দিনের জন্য বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আইএমটি

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: