১ ভাদ্র ১৪২৫, বৃহস্পতিবার ১৬ আগস্ট ২০১৮, ১১:২৮ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

ব্যাঙ এর জন্য পাত্রী চেয়ে বিজ্ঞাপন


১৩ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার, ০৫:১৪  পিএম

নতুনসময়.কম


ব্যাঙ এর জন্য পাত্রী চেয়ে বিজ্ঞাপন

রোমিও এবার নিজেই নিজের ঘটক হলেন। জুলিয়েটকে খুঁজতে নিজের নামে খুলেছে প্রোফাইল। আর তাতেই চলছে সঙ্গীর খোঁজ। রোমিওর জুলিয়েটকে খুঁজতে ইন্টারনেটে তোলপাড় শুরু হয়েছে এরই মধ্যে। না, এ শেক্সপিয়ারের রোমিও-জুলিয়েট-এর জুলিয়েট নয়। এখানে রোমিও একটি ব্যাঙ

যেই সেই রকমের ব্যাঙ নয় রোমিও। এটি একটি বিশেষ প্রজাতির ব্যাঙ, যা বিলুপ্ত হয়ে যেতে বসেছে। এটি একটি সেহোয়েলসাস ওয়াটার ফ্রগ। বলিভিয়ার বাসিন্দা। এখন তার বয়স এগারো বছর।

কিন্তু এখনও মনের মতো সঙ্গী খুঁজে পায়নি সে। তাই বিরল এই ব্যাঙের প্রজাতিকে অবলুপ্তির হাত থেকে বাঁচাতে রোমিওর জন্য জুলিয়েট খুঁজতে উদ্যোগী হয়েছে কোচাবাম্বা ন্যাচরাল হিস্ট্রি মিউজিয়াম কর্তৃপক্ষ।

গ্লোবাল ওয়াইল্ডলাইফ কনজারভেশনের বিজ্ঞানী আর্তুরো মুনোজ জানিয়ছেন, আমরা রোমিওকে হাল ছাড়তে দেব না। তাই রোমিওর প্রজাতির একটি মেয়ে ব্যাঙের খোঁজ শুরু করে দিয়েছি।

একটি ডেটিং ওয়েবসাইটে রোমিওর জন্য বিজ্ঞাপন দেওয়া হয়েছে। যেখানে লেখা রয়েছে, হাই আমি রোমিও। বলিভিয়ার সেহোয়েলসাস ওয়াটার ফ্রগ। আমি খুব সাধারণ ছেলে। রাতে ঘরেই থাকতে পছন্দ করি৷ খেতে ভালোবাসি। খাবার শেষ হয়ে গেলে আবারও খাই।

রোমিওর ম্যারিটাল স্ট্যাটাস-এ লেখা রয়েছে, এখনও অবিবাহিত। সন্তান? নেই।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, এই জাতের ব্যাঙ মোটামুটি ১৫ বছর পর্যন্ত বাঁচে। তাই হাতে আর বড়জোড় চার বছর সময় আছে।

কোচাবাম্বা ন্যাচরাল হিস্ট্রি মিউজিয়াম ভ্যালেনটাইন্স ডে-র মধ্যেই রোমিওর জন্য জুলিয়েট খুঁজে দিতে উঠে পড়ে লেগেছে। এর জন্য ১৫ হাজার ডলার বা ভারতীয় মূল্যে প্রায় সাড়ে ৯ লক্ষ টাকার একটি তহবিলও গড়ে তোলা হয়েছে।

নূর

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: