৭ আষাঢ় ১৪২৫, বুধবার ২০ জুন ২০১৮, ১১:৫১ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

বেতন তালিকায় আফিফ


১২ জুন ২০১৮ মঙ্গলবার, ০৯:৩৬  পিএম

নতুনসময়.কম


বেতন তালিকায় আফিফ

চুক্তিভুক্ত খেলোয়াড়দের বাইরেও কিছু খেলোয়াড়কে বিসিবি একটা নির্দিষ্ট চুক্তিতে রাখে। এদের নিয়েও একটা ক্যাটাগরি আছে। এই ক্যাটাগরির চুক্তিতে অবশ্য জাতীয় দলের কেউ থাকেনা।

এবারও তেমনটাই করা হয়েছে। অনেকদিন ধরে জাতীয় দলের বাইরে থাকা আবদুর রাজ্জাক ও তুষার ইমরানের সাথে দলের নতুন মুখ আবু জায়েদ আর মোসাদ্দেক হোসেনের সাথে ঘরোয়া লিগের দূর্দান্ত পারফর্মার আফিফ হোসেনকে নিয়ে করা হয়েছে বিশেষ একটি ক্যাটাগরি।

এই ক্যাটাগরিতে থাকা খেলোয়াড়দের বেতন ধরা হয়েছে ৭৫ হাজার টাকা। বিসিবির কেন্দ্রীয় চুক্তির বাইরেও আছে ৭৭ জন চুক্তিভুক্ত খেলোয়াড়। যাদের নিয়ে করা হয় আলাদা ক্যাটাগরি।

বিশেষ এই ক্যাটাগরিতে রাজ্জাক, তুষার ইমরানদের সাথে পারফরম্যান্স বিবেচনায় সুযোগ পেয়েছেন মোসাদ্দেক আর রাহী। যাদের সবাই ঘরোয়া লীগে যোগ্যতা দিয়েছেন নিজেদের।

তবে আলোচনায় উঠে এসেছে আফিফ হোসেনের নাম। মাত্র কৈশোর পেরোনো আফিফ সবশেষ অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছেন দূর্দান্ত। ব্যাটে-বলে করেছেন সমান পারফর্ম।

এছাড়াও প্রথম শ্রেণীর ক্রিকেটের অভিষেক ম্যাচেই করেছেন শতরান। বিপিএলে রাজশাহী কিংসের হয়ে ২০১৬ সালেও তাক লাগিয়েছেন। আফিফের অভিষেক হয়েছে জাতীয় দলেও। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে যদিও প্রথম ম্যাচে করেছেন শূন্য রান।

আফিফদের মতো কম বয়সী ক্রিকেটারদের এত বেতন দেয়ার কারণও দেখায় বিসিবি। বিসিবির মতে, আফিফদের মতো উদীয়মান খেলোয়াড়দের এখন থেকে আর্থিক সুযোগ-সুবিধা দিলে তারা আরও উজ্জীবিত হবে

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: