৭ শ্রাবণ ১৪২৫, রবিবার ২২ জুলাই ২০১৮, ৬:৪৭ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

বিশ্বের তৃতীয় শীর্ষধনী জাকারবার্গ


০৭ জুলাই ২০১৮ শনিবার, ০৬:৪৭  পিএম

নতুনসময়.কম


বিশ্বের তৃতীয় শীর্ষধনী জাকারবার্গ

অন্যতম শীর্ষধনী ওয়ারেন বাফেটকে পেছনে ফেলেছেন ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। বিশ্বের শীর্ষ ধনীদের তালিকার তার অবস্থান এখন তিন নম্বরে। এর মাধ্যমে তিনি দ্বিতীয় শীর্ষধনী মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসকে ছুঁতে যাচ্ছেন। ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইনডেক্সের তথ্য বলছে, শুক্রবার (৬ জুলাই) ফেসবুকের শেয়ার মূল্য ২.৪ শতাংশ বৃদ্ধি পেলে জাকারবার্গের মোট সম্পত্তির পরিমাণ ছাড়িয়ে যায় ওয়ারেন বাফেটের মোট সম্পত্তিকে। এখন জাকারবার্গের ওপরে অবস্থান করছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস ও মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস।

৩৪ বছর বয়সী জাকারবার্গের মোট সম্পত্তির পরিমাণ এখন ৮১ দশমিক ৬ বিলিয়ন মার্কিন ডলার। কয়েকমাস আগে ব্যবহারকারীর তথ্য কেলেঙ্কারির জেরে সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুকের শেয়ার মূল্য কমে যায়। গত মার্চের ২৭ তারিখ ফেসবুকের শেয়ার মূল্য ছিল ১৫২.২২ ডলার। শুক্রবার কর্মদিবস শেষে ফেসবুকের শেয়ার মূল্য গিয়ে দাঁড়ায় ২০৩.২৩ ডলারে।

এক সময় বার্কশায়ার হ্যাথাওয়ে কোম্পানির প্রধান নির্বাহী ওয়ারেন বাফেট বিশ্বের এক নম্বর ধনী ছিলেন। কিন্তু ২০০৬ সাল থেকে বিভিন্ন দাতব্য কাজে নিজেকে নিয়োগ করায় তার সম্পত্তির পরিমাণ কমে আসে। তিনি বার্কশায়ারের ২৯০ মিলিয়ন শেয়ার বিভিন্ন দাতব্য প্রতিষ্ঠানে দান করেন।

এসএ

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: