৩ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৭ নভেম্বর ২০১৭, ১১:৩৫ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

বিলের বিয়ের প্রস্তাব ফিরিয়েছিলেন হিলারি!


০৮ নভেম্বর ২০১৬ মঙ্গলবার, ০৩:৫২  পিএম

নতুনসময়.কম


বিলের বিয়ের প্রস্তাব ফিরিয়েছিলেন হিলারি!

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রেসিডেন্ট পদে প্রথম নারী প্রার্থী হিলারি ক্লিনটন। এই ইতিহাস গড়ায় হিলারির সঙ্গী হলেন তার স্বামী সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনও। তিনিও হলেন মার্কিন প্রেসিডেন্ট পদে প্রথম নারী প্রার্থীর স্বামী।

এখন পাতা ঝরার মওসুম মার্কিন যুক্তরাষ্ট্রে। আর ঝরা পাতার খসখস শব্দে নীরবে মিশছে ভোটের রং। আর কয়েক ঘণ্টা পর মার্কিন প্রেসিডেন্টের পদপ্রার্থী হিসেবে কে বসবেন তা বেছে নেবেন মার্কিন নাগরিকরা। হিলারির প্রার্থী হওয়া নিয়ে বড় অনিশ্চয়তা কোনও দিনই ছিল না। অর্থাৎ দলের ভেতরে তাকে তেমন বিরোধিতার মুখোমুখি হতে হয়নি। এক নজরে দেখে নিন হিলারি ক্লিনটন সম্পর্কে কিছু তথ্য যা আপনার হয়তো অজানাই।

হিলারি ক্লিনটন

১৯৯৭ সালে হিলারি ক্লিনটন ‘গ্র্যামি অ্যাওয়ার্ড’ জিতেছিলেন। নিউ ইয়র্ক টাইমস থেকে প্রকাশিত, ‘ইট টেকস আ ভিলেজ’ বইটি লিখেছিলেন। এই বইটির অডিও রেকর্ডিংও করা হয়েছিল। এবং ‘সেরা শব্দ কথ্য অ্যালবাম’ বিভাগের পুরস্কারটি জিতে নিয়েছিলেন তিনি।

হিলারি ক্লিনটন

১৯৭৩ সাল। হিলারির বয়স তখন ২৬ বছর। নাবিকের চাকরি পেতে পরীক্ষা দিয়েছিলেন তিনি। কিন্তু তার দৃষ্টিশক্তি খুব কম থাকার দরুণ মনোনীত হননি।

হিলারি ক্লিনটনআজ তিনি ডেমোক্র্যাট প্রার্থী। কিন্তু ১৯৬৮ সালের আগে তিনি রিপাবলিকান পার্টিতে ছিলেন। এমনকী, ১৯৬৪ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় তিনি রিপাবলিকান প্রার্থী ব্যারি গোল্ডওয়াটারের হয়ে প্রচারও করেছিলেন।

হিলারি ক্লিনটনহিলারি ক্লিনটন ১৯৯৬ সাল থেকে আর কোনও ধরনের গাড়ি চালান না। এমনকী, অনভ্যাসের কারণে গাড়ি চালানো তিনি ভুলতে বসেছেন।

হিলারি ক্লিনটনতিন-তিন বার বিল ক্লিনটনের বিয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন হিলারি। তার পছন্দমতো একটি বাড়ি কিনে ক্লিনটন তাকে প্রস্তাব দিলে, হিলারি রাজি হন।

হিলারি ক্লিনটনকিশোরী হিলারির রাজনীতিতে কোনও আগ্রহ ছিল না। তার স্বপ্ন ছিল একজন বেসবল খেলোয়াড় হওয়ার।

হিলারি ক্লিনটনতিনি ইউনিভার্সিটি অব আর্কানসাস ল স্কুলে শিক্ষকতার চাকরি করেছেন।

হিলারি ক্লিনটনহিলারি আইনজীবী হিসেবেও কাজ করেছেন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: