১ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০১৭, ৫:৪৪ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

বিচার বিভাগ স্বাধীন বলেই এমন রায় দিতে পারছেন


১২ আগস্ট ২০১৭ শনিবার, ০৬:৪২  পিএম

নতুনসময়.কম


বিচার বিভাগ স্বাধীন বলেই এমন রায় দিতে পারছেন

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, দেশের বিচার বিভাগ স্বাধীন বলেই আদালত এমন রায় দিতে পারছেন। সেই সঙ্গে তিনি মন্তব্য করেছেন, এ রায় নিয়ে দেশের মানুষ উদ্বিগ্ন।

শনিবার দুপুরে রাজশাহীতে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী প্রশিক্ষণ ও শোক দিবস উপলক্ষে বিশেষ দোয়া এবং দাওয়াতি মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে হানিফ এ কথা বলেন।

রাজশাহী মেডিকেল কলেজের শহীদ ডা. কাইছার রহমান অডিটোরিয়ামে বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশন এ সমাবেশের আয়োজন করে।

হানিফ বলেন, দেশের জনগণ আজ উদ্বিগ্ন। এই ষোড়শ সংশোধনী নিয়ে দেশের মধ্যে একটা আলোচনার সৃষ্টি হয়েছে। একটা বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। আমি আদালতের রায় নিয়ে কোনো কথা বলতে চাই না। কিন্তু আদালতের বিচার্য বিষয়ের বাইরে পর্যবেক্ষণের কথা বলে জাতির মধ্যে যে বিতর্কের সৃষ্টি করা হয়েছে সেই কথাটা আমি বলতে চাই।

হানিফ বলেন, রায়ের পাশে পর্যবেক্ষণে অনেক কথা বলেছেন। সংসদ নিয়ে কটাক্ষ করা হয়েছে।
আওয়ামী লীগের এই কেন্দ্রীয় নেতা বলেন, বঙ্গবন্ধুর নির্দেশে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম। এখানে বঙ্গবন্ধুর বাইরে অন্য কারও কথা বলার কোনো সুযোগ নেই। এই একক নেতৃত্বের বিরুদ্ধে যারা কথা বলতে চান, তারা মূলত স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করার চক্রান্তে লিপ্ত হয়েছেন। আমরা পরিষ্কারভাবে জানিয়ে দিতে চাই, সাংবিধানিক পদে থেকে আপনি ইতিহাস বিকৃতি করবেন, এটা বাংলাদেশের জনগণ কখনো মেনে নিবে না।

জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালসহ সংস্থাটির বিভাগীয় কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সমাবেশে ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রমে নিয়োজিত রাজশাহী বিভাগের আলেম-ওলামাগণ অংশ নেন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: