৮ অগ্রাহায়ণ ১৪২৪, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ৪:০৯ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

বিএনপির সমাবেশ: একদিকে ফাঁকা আরেক দিকে জট


১২ নভেম্বর ২০১৭ রবিবার, ০৩:৫৭  পিএম

স্টাফ করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


বিএনপির সমাবেশ: একদিকে ফাঁকা আরেক দিকে জট

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র সমাবেশকে ঘিরে নগরীর বাস চলাচল প্রায় বন্ধই ছিলো। ফলে ভোগান্তিতে পড়েন অফিসগামীরা। প্রধান সড়কগুলো ফাঁকা পড়ে থাকলেও এর বিপরীত চিত্র দেখা গেছে নগরীর অলি-গলিতে।

সরেজমিনে দেখা যায়, পল্টন, মৎস ভবন, শিল্পকলা একাডেমি, প্রেসক্লাবের আশপাশ, কাকরাইলসহ শাহাবাগ, ফার্মগেট, ধানমন্ডির এলাকার অলি-গলিতে ব্যক্তিগত গাড়ির আধিক্য। সঙ্গে রয়েছে রিক্সা-ভ্যানও। এ কারণে ভোগান্তিতে পড়েছেন এ পথের যাত্রীরা।

প্রধান সড়কগুলোতে গাড়ি না পেয়ে দীর্ঘ সময় অপেক্ষায় সড়কে দাঁড়িয়ে থেকে ক্ষোভ প্রকাশ করছেন হাজারও কর্মজীবী মানুষ। আবার অলি-গলিতে গাড়িতে বসে বসে বিরক্ত হয়েছেন অনেকে।

শিল্পকলা একাডেমির পাশে সেগুন রেস্তরায় সামনে রিক্সায় বসে বসে অলস সময় পার করছেন কামাল। সে নতুন সময়কে বলেন, সকালে জুড়াইন থেকে পল্টনের গাড়ি না পেয়ে রিক্সা নিয়ে এসেছি। যাব মগবাজার কিন্ত এখানে সেগুনবাগিচা দিয়ে দ্রুত যেতে চেয়েছিলাম। এপথ দিয়ে এসে পড়লাম আরেক বিপদে। ওদিকে ফাঁকা থাকলেও এদিক যানজট।

প্রধান-প্রধান সড়কগুলোতে গাড়ি না থাকার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা। রোববার দুপুর ১২টায় রমনায় জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৫তম সভায় মন্ত্রী একথা জানান।

তিনি বলেন, সরকারের বাধায় নয়, ভয়ে মালিকরা রাস্তায় গাড়ি বের করছেন না। অতীতে আমরা দেখেছি বাস ও যাত্রী পুড়িয়ে দিয়েছে। এসব কারণেই গাড়ি আসতে ভয় পাচ্ছে। এ ধরনের অতীত অভিজ্ঞতার আলোকে বাস মালিক সমিতি গাড়ি কম ছাড়ছে। ঢাকা শহরে অলরেডি গাড়ি এসে ভরে গেছে। এখন যদি আরো গাড়ি আসে তাহলে বের হতে পারবে না। এসব কারণেই মূলত গাড়ি ঢাকায় প্রবেশ করছে না। 

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: