১ ভাদ্র ১৪২৫, বৃহস্পতিবার ১৬ আগস্ট ২০১৮, ৮:০৯ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

বিএনপির ‘মিশন’ অক্টোবরে যা থাকছে


০৮ আগস্ট ২০১৮ বুধবার, ০৭:৫৬  পিএম

নতুনসময়.কম


বিএনপির ‘মিশন’ অক্টোবরে যা থাকছে

আসন্ন জাতীয় নির্বাচনকে ঘিরে নতুন করে পরিকল্পনা সাজাচ্ছে বিএনপি। ছাত্র আন্দোলনে সরকার হটানোর মিশন ব্যর্থ হওয়ায় এবার মিশন অক্টোবর। সেই টার্গেটেই এগুচ্ছে দলটি।

সংশ্লিষ্ট সূত্র বলছে, ঢাকাকে ঘিরেই বিএনপি সব আন্দোলনের কৌশল তৈরি করছে। লন্ডন থেকে আসছে আন্দোলনের কৌশলপত্র। মুখে যতই শান্তিপূর্ণ নির্বাচনের কথা বলা হোক। অক্টোবরেই বিএনপির সহিংস আন্দোলন দৃশ্যমান হবে। লন্ডন থেকে তারেক জিয়া তাঁর নিজস্ব লোকদের ঢাকাকে অচল করার প্রস্তুতি নিতে বলেছেন। বিএনপি তার নিজস্ব বৈঠকেও সর্বাত্মক আন্দোলন নিয়ে কথা বলেছে। সম্প্রতি অনুষ্ঠিত জেলার সভাপতি এবং সাধারণ সম্পাদকদের সঙ্গে বৈঠকে ঢাকাকেন্দ্রিক সহিংস এবং সর্বাত্মক আন্দোলনের দাবি এসেছে।

রাজপথ দখল করে, ঢাকাকে অচল করাই বিএনপির প্রধান লক্ষ্য। আর এটা করতে দলটি কি ধরনের কর্মসূচি নেবে তা ঠিক হচ্ছে লন্ডনে। বিএনপির একটি সূত্র বলছে, চূড়ান্ত আন্দোলনের আগে তারা চাইছে ২০ দলের বাইরে আরও দলকে এই আন্দোলনের সঙ্গে যুক্ত করতে।

বিএনপির সিনিয়র এক নেতা নেতা জানিয়েছেন ‘সাম্প্রতিক দুটি আন্দোলনে সরকার এবং আওয়ামী লীগের দুর্বলতাগুলো চিহ্নিত করেছে বিএনপি। শিক্ষার্থীদের সাম্প্রতিক আন্দোলনে মানুষের ক্ষোভের প্রকাশ দেখেছে বিএনপি। এটা তাদের আশান্বিত করে তুলেছে।’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় মনে করেন, ‘সরকার ক্রমশ জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে। এখনই আন্দোলনের ভালো সময়।’

এসএ

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: