১৩ বৈশাখ ১৪২৫, বৃহস্পতিবার ২৬ এপ্রিল ২০১৮, ৯:১৮ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

বাড়েনি ইলিশের দাম


১৩ এপ্রিল ২০১৮ শুক্রবার, ০৪:২১  পিএম

নতুনসময়.কম


বাড়েনি ইলিশের দাম

রাত পোহালেই পহেলা বৈশাখ। বাংলা নতুন বছরকে বরণ করে নেয়ার অন্যতম অনুষঙ্গ পান্তা-ইলিশ। এ সময়টাতে ইলিশের বাজারে দাম তুঙ্গে থাকলেও এবার দেখা যায়নি তেমন চিত্র। বাড়েনি ইলিশের দাম বরং বেড়েছে অন্যান্য মাছের দাম!

শুক্রবার রাজধানীর রামপুরা, মালিবাগ হাজীপাড়া, খিলগাঁও অঞ্চলের বিভিন্ন বাজার ঘুরে ব্যবসায়ী ও ক্রেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।

পহেলা বৈশাখকে কেন্দ্র করে সব ধরনের মাছের দাম বাড়লেও ইলিশ মাছে তার খুব একটা প্রভাব পড়েনি। এর কারণ হিসেবে ব্যবসায়ীরা বলছেন, পহেলা বৈশাখ উপলক্ষে ইলিশের খুব একটা চাহিদা নেই। যে কারণে ইলিশ মাছের দাম বাড়েনি।

বিভিন্ন বাজারে ব্যবসায়ীরা ১ কেজি থেকে ১ কেজি ২০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি করছেন ১৪০০-১৬০০ টাকায়। ৬০০-৭০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি করছেন ৬০০-৮০০ টাকায়। আর ২৫০-৩৫০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি করছেন ৮০০-৯০০ টাকা হালি হিসেবে। কোনো কোনো বাজারের ব্যবসায়ীরা ছোট ইলিশ ৭০০-৭৫০ টাকা কেজি দরে বিক্রি করছেন।

রামপুরা বাজারে কেজি দরে ইলিশ বিক্রি করা কালাম বলেন, বৈশাখ উপলক্ষে ইলিশের দাম এবার বাড়েনি। গত সপ্তাহে ইলিশ যে দামে বিক্রি করেছি আজও একই দামে বিক্রি করছি। ৩০০-৪০০ গ্রাম ওজনের ইলশেরর কেজি ৭৫০ টাকা। আর যেগুলোর ওজন ৫০০-৭০০ গ্রাম তা ১২০০ টাকা কেজি বিক্রি করছি।

এ বাজারে হালি হিসেবে ইলিশ বিক্রি করা গোপাল বলেন, আগে বৈশাখ উপলক্ষে ইলশের দাম বহু গুনে বেড়ে যেত। কিন্তু এবার বৈশাখ কেন্দ্রীক ইলিশের দাম বাড়েনি। এক মাস আগে যে দামে বিক্রি করেছি, এখনও সেই দামেই বিক্রি করছি। ১ কেজি ওজনের ইলিশ ১৫০০-১৬০০ টাকা এবং ৫০০ গ্রাম ওজনের ইলিশ ১৬০০ টাকা হালি বিক্রি করছি। আর ২০০-২৫০ গ্রামের ইলিশ ৮০০ টাকা হালিতে বিক্রি হচ্ছে।

এসএ

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: