১ শ্রাবণ ১৪২৫, সোমবার ১৬ জুলাই ২০১৮, ৮:৩৮ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

বাজেটের পর সঞ্চয়পত্রের সুদের হার রিভিউ


১২ মে ২০১৮ শনিবার, ০৯:০৩  পিএম

নতুনসময়.কম


বাজেটের পর সঞ্চয়পত্রের সুদের হার রিভিউ

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আমাদের সঞ্চয়পত্রের সুদের হার খুব বেশি হয়ে গেছে। এটা সমন্বয় করতে হবে। তবে সময়ের অভাবে আগামী বাজেটের আগে সঞ্চয়পত্রের সুদের হার নিয়ে কিছু করা যাচ্ছে না। আশা করছি আগামী বাজেটের পর সঞ্চয়পত্র সুদের হার রিভিউ করা হবে।

শনিবার (১২ মে) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক আলোচনা সভায় অর্থমন্ত্রী এসব কথা বলেন।

ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই), দৈনিক সমকাল ও নিউজ টোয়েন্টিফোর এই প্রাক বাজেট আলোচনার আয়োজন করে।

অর্থমন্ত্রী বলেন, ‘বাজেটে যে রাজস্ব আদায় হয়, তার ৫০ শতাংশ ব্যবসায়ীদের কাছ থেকে আসে। যদিও এটা অনেক কম। এই আদায়ের পরিমাণ ৮০ শতাংশ হওয়া উচিত। বড় বড় প্রকল্পের গুণগত মান ও দীর্ঘসূত্রিতা ও ব্যয় বৃদ্ধি নিয়ে কথা হচ্ছে। এ নিয়ে আমরা কিছু পদক্ষেপও নিয়েছি। আশা করছি আগামী বাজেটে আরও কিছু পদক্ষেপ নেয়া হবে।’

অর্থমন্ত্রী আরও বলেন, আসছে বাজেটে মাল্টিলেবেল ট্যাক্স বিষয়ে ইতিবাচক পদক্ষেপ আসবে। এছাড়াও প্রবাসীদের দেশে বিনিয়োগে উৎসাহিত করতে কিছু কর সুবিধা দেয়ার বিষয়েও ভাবা হচ্ছে। দেশে আগ্রাসী ব্যাংকিং হচ্ছে। অনেক সময় ব্যাংকের পরিচালকরা নিজেরাই মিলেমিশে ব্যাংক থেকে ঋণ নিচ্ছে। এটা একটা সমস্যা। ব্যাংকের পরিচালক ঋণ নিতে পারবে না। এটা করা হলেও সমস্যা।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: