৫ শ্রাবণ ১৪২৫, শুক্রবার ২০ জুলাই ২০১৮, ১:০০ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Natun Somoy logo

বাঁশের সাঁকোতেই ৩০ হাজার মানুষ


০৮ জানুয়ারি ২০১৮ সোমবার, ০৯:৩৮  পিএম

টাঙ্গাইল করেসপন্ডেন্ট

নতুনসময়.কম


বাঁশের সাঁকোতেই ৩০ হাজার মানুষ

টাঙ্গাইলের মির্জাপুরে সেতুর অভাবে ১৫ গ্রামের মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। উপজেলার কামারপাড়া বাজার সংলগ্ন ধলেশ্বরীর শাখা নদীর ওপর একটি সেতু না থাকায় এ দুর্ভোগের শিকার হতে হচ্ছে। ফলে বর্ষাকালে নৌকা আর শুষ্ক মৌসুমে বাঁশের সাঁকোতে প্রায় ৩০ হাজার মানুষ ধলেশ্বরীর শাখা নদী পারাপার হচ্ছে।

স্থানীয়রা জানায়, মির্জাপুর উপজেলার দক্ষিনাঞ্চলের আমড়াইল, তেলিপাড়া, ধুনট, ছোটগবড়া, বড়গ্ড়া, গোমগ্রাম, চুন্যা, জাদবপুর, উত্তরে কামারপাড়া, হাড়য়া, মারিশন, ভাওড়া, শশধরপট্টি, আড়াইপাড়া, চানপুর, চামুটিয়াসহ বিভিন্ন গ্রামের হাজারো মানুষ প্রতিদিন মির্জাপুর-গোমগ্রাম ভায়া কামারপাড়া রাস্তায় প্রতিদিন যাতায়াত করেন। সড়কটি অধিকাংশই পাকা হয়ে গেছে। প্রতিদিন শত শত হালকা যানবাহনও চলাচল করছে। কিন্তু কামারপাড়ায় সেতু না থাকায় প্রতিদিন তাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

কামারপাড়া বাজারের ব্যবসায়ী আজাহার বলেন, একটি সেতু নির্মাণ হলে অত্র এলাকার মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হবে।

ছোট গবড়া গ্রামের সিদ্দিক হোসেন বলেন, জনদুর্ভোগ নিরসনে নদীতে একটি সেতু নির্মাণ অত্যন্ত জরুরি।

এ বিষয়ে ভাওড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন বলেন, কামারপাড়া বাজার সংলগ্ন ধলেশ্বরীর শাখা নদীর উপর একটি সেতু নির্মাণ জরুরি। এ বিষয়ে স্থানীয় সংসদস্যর সঙ্গে আলাপ করা হয়েছে। তিনি দ্রুত সময়ের মধ্যে ঐ নদীর উপর একটি সেতু নির্মাণের ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন।

নতুনসময়.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: